May 12, 2024     Select Language
৭কাহন Editor Choice Bengali KT Popular জানালা

কেউ পারছে না আপনি পারবেন কি এই ছবির ভুলটা ধরতে ?

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমস :

সিনেমার পোস্টারগুলোতে অনেক ভুল থাকে, যেগুলো সচরাচর চোখে পড়ে না। বা আমরা খুঁটিয়ে দেখার প্রয়োজন বোধও করি না।

কিন্তু নেটদুনিয়ায় নেকনজরে যে সূক্ষ্ম ভুলও এড়ানো অসম্ভব তার একটা দৃষ্টান্ত পাওয়া গিয়েছে ‘দ্য বেবিসিটার’ নামে একটি সিমেনার পোস্টারকে ঘিরে। কেউ বলতে পারছেনা, এই ছবিতে কি ভুল রয়েছে পারবেন আপনি বলতে?

‘দ্য বেবিসিটার’ নামে যে হরর ছবিটির পোস্টার নেটফ্লিক্স অনলাইনে ছেড়েছে, সেখানে দেখা গিয়েছে একটি মেয়ের দু’টি হাতই পেছনের দিকে রাখা আড়াআড়ি ভাবে। ডান হাতে ছুরি, আর বাঁ হাতে এক টুকরো ব্রেড। হলফ করে বলা যেতে পারে, পোস্টারটির প্রথম দর্শনে কারও পক্ষে বলা সম্ভব নয় তাতে কী ভুল রয়েছে।

শুধু প্রথম দর্শন কেন, অনেক ক্ষণ খুঁটিয়ে দেখার পরও হয়তো মাথা চুলকোতে হতে পারে! কিন্তু ভুলটা চোখ এড়ায়নি এক রেডিট ইউজারের। ‘মুফদ্যস্টুফ’ নামে ওই ইউজার ভুলটা খুঁজে বের করেন। সেই ভুল চিহ্নিত করে ১৪ হাজার আপভোট আর ৫০০ কমেন্ট পেয়েছেন তিনি।

► কী ভুল রয়েছে ছবিটিতে?

ছবিতে মহিলার যে হাত দুটো দেখা যাচ্ছে, দুটোই ডান হাত। বিশ্বাস হচ্ছে না? তা হলে যে কোনও জিনিস এ ভাবে ডান ও বাঁ হাতে ধরে দেখুন। দেখবেন বাঁ হাতের বুড়ো আঙুলের অবস্থানটা কোথায়।

আর পোস্টারের এই ছবিতে বাঁ হাতের বুড়ো আঙুলের অবস্থানটা তুলনা করুন। তা হলেই ফারাকটা বুঝতে পারবেন! ফারাকটা বোঝাতে এক জন রেডিট ইউজার একটি ছবিও পোস্ট করেছেন।

Related Posts

Leave a Reply