May 12, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular বিনোদন

ইরফানের মত অভিনেতাই পারে অস্কার জয়ী পরিচালকের ছবিও ফিরিয়ে দিতে 

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমস :

না ফেরার দেশে অভিনেতা ইরফান খান। গোটা বিশ্বে যে সংকটময় সময় তা যেন অনেক-অনেক বেশি দুঃখের কর দিল ইরফান খানের এই অকাল প্রয়াণ। শুধু বলিউড নয় হলিউডেরও বেশ কিছু উচ্চদরের সিনেমা তার অভিনয় চোখে পড়ার মত । নাম দাপুটে ও গুণী অভিনেতা বলতে যা বোঝায় ঠিক তাই ছিলেন ইরফান খান। অভিনয়ের জন্য সব সময় নিজের পছন্দের বিষয়টিকে গুরুত্ব দিতেন। আর দূর্দান্ত অভিনয় করতেন। যেসব নির্মাতাদের ছবিতে অভিনয় করার জন্য তারকারা মুখিয়ে থাকেন, তেমন পরিচালকের ছবিতেও না বলার মতো যোগ্যতা রাখতেন এই অভিনেতা।

‘দ্য নেমসেক’, ‘লাইফ অফ পাই’, ‘ইনফারনো’, ‘দ্য অ্যামেজিং স্পাইডার ম্যান’, ‘স্লামডগ মিলিওনেয়র’ এবং ‘জুরাসিক ওয়ার্ল্ড’এর মতো বহু জনপ্রিয় হলিউড ছবির অভিনেতা ইরফান খান।

হলিউডের আরও অনেক ছবির অফারই ফিরিয়ে দিয়েছেন ইরফান। যেমন সর্বশেষ বিশিষ্ট পরিচালক স্টিভেন স্পিলবার্গের ‘রবোপোক্যালিপস’ সিনেমার প্রস্তাব ফিরিয়েছিলেন এই ভারতীয় অভিনেতা। প্রস্তাবিত ছবিতে স্কারলেট জনসনের বিপরীতে অভিনয় করার কথা ছিল তার। এক সাক্ষাৎকারে অভিনেতা জানিয়েছিলেন, ‘আমার মনে হয়নি, খুব বেশি সুযোগ ছিল। তাই ছবিটা ছেড়ে ছেড়েছি।’

২০১৬ সালে অস্কার বিজয়ী পরিচালক ক্রিস্টোফার নোলানের সায়েন্স-ফিকশন ছবি ‘ইন্টারস্টেলার’ সিনেমার প্রস্তাব ফিরিয়েছিলেন ইরফান খান। এক সাক্ষাৎকারে অভিনেতা জানিয়েছিলেন, সময়ের অভাবেই ছবিটা করতে পারেননি তিনি। তবে নোলানের ছবি না করতে পারার আক্ষেপ ছিলো তার। এছাড়াও অস্কার মনোনীত ‘দ্য মারশিয়ান’ ছবিওতেও অভিনয়ের সুযোগ হাতছাড়া করেছিলেন ইরফান।

ইরফান খান দীর্ঘদিন ধরে ক্যান্সারে ভুগছিলেন। সম্প্রতি তার মায়ের মৃত্যু হয়। সেই শোক সামলে উঠার আগেই গত ২৮ এপ্রিল রাতে কোলন ইনফেকশন সমস্যা নিয়ে মুম্বাইয়ের কোকিলাবেন ধিরুবাই আম্বানি হাসপাতালে ভর্তি হয়েছিলেন ইরফান। সেখানেই আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় কোটি ভক্তকে কাঁদিয়ে না ফেরার দেশে পাড়ি জমালেন এই অভিনেতা।

Related Posts

Leave a Reply