May 17, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular রোজনামচা

রামের জন্ম-পরিচয় পাল্টে ‘মাথার ব্যামো’-র পরিচয় দিলেন প্রধানমন্ত্রী ওলি 

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমস :

কোটি কোটি হিন্দু ধর্মাবলম্বী বিশ্বাসকেই পাল্টে দিতে গিয়ে একেবারে পাগলের পর্যায়ে পৌঁছে গেছেন নেপালের প্রপধানমন্ত্রী কে পি শর্মা ওলি। বিশ্বের প্রতিটি হিন্দু জানেন তাদের ভগবান রামের জন্মভূমি হলো অযোধ্যা। কিন্তু নেপালের প্রধানমন্ত্রী কে পি শর্মা ওলি সোমবার বলেছেন, অযোধ্যা নয় রামের প্রকৃত জন্মভূমি হলো নেপালের রাজধানী কাঠমান্ডুর পাশের একটি গ্রাম। অবশ্য তার এমন দাবি তাৎক্ষণিকভাবে প্রত্যাখ্যান করেছের রামভক্তরা।

খবর অনুযায়ী, নিজের বাসভবনে এক অনুষ্ঠানে নেপালের প্রধানমন্ত্রী আরও দাবি করেছেন, রাম প্রকৃতপক্ষে একজন নেপালি। তিনি ভারতের বিরুদ্ধে সাংস্কৃতিক আগ্রাসন ও অনধিকার প্রবেশের অভিযোগ তুলে বলেন, বিজ্ঞানে নেপালের অবদান তুচ্ছ বলে পরিগণিত হয়ে আসছে।

কে পি শর্মা ওলি বলেন, ‘আমরা এখনও বিশ্বাস করি যে, সীতাকে আমরা রাজকুমার রামের কাছে দিয়েছিলাম অযোধ্য থেকেই। তবে সেটা ভারতের অযোধ্যা নয়, বীরগঞ্জ জেলা (যা নেপালের রাজধানী কাঠমান্ডু থেকে ১৩৫ কিলোমিটার দূরে) থেকে কিছুটা পশ্চিমে অবস্থিত একটি গ্রাম। সাংস্কৃতিগতভাবে আমরা কিছুটা নিপীড়িত হয়েছিলাম। প্রকৃত ঘটনাগুলোক বলপূর্বক ভাবে দখল করা হয়েছে‘। তিনি সম্ভবত ভারতের দিকে ইঙ্গিত করে এ কথা বলেছেন।

ভারতের উত্তরপ্রদেশের রাজধানী লক্ষ্মৌ থেকে ১৩৫ কিলোমিটার দূরের একটি শহর হলো অযোধ্যা। এখানে রামের জন্ম নিয়ে বিশ্বাস ভারতীয় হিন্দুদের।

ওলির এই মন্তব্যের পর অবশ্য নিজের দেশেই বিতর্কে পড়েছেন ওলি।ইতিমধ্যে তাকে পাগল বলে সম্বোধন করেছে বিভিন্ন হিন্দু সংগঠন।

Related Posts

Leave a Reply