May 2, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular রোজনামচা

আসন গেড়ে কোরোনা এরই মাঝে এই নতুন মারণ অতিথি ভারতে

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমস :  

রোনায় নাজেহাল গোটা বিশ্ব। ভারতেও হু হু করে বাড়ছে আক্রান্তের সংখ্যা। গুনতে হচ্ছে মৃতদেহ। এর মধ্যেই নতুন মরণ অতিথি হাজির ভারতে। অসমে ছড়াতে শুরু করেছে আফ্রিকান সোয়াইন ফ্লু। নতুন আতঙ্ক থাবা বসাচ্ছে উত্তর- পূর্বের এই রাজ্যে। ৩০৬টি গ্রামে এই ফ্লুয়ের আক্রমণে প্রায় ২৫০০ শূয়োরের মৃত্যু হয়েছে।

অসমে আফ্রিকান ফ্লু করোনা আতঙ্কের মধ্যেই অসমে থাবা বসাতে শুরু করেছে আফ্রিকান ফ্লু। ইতিমধ্যেই উত্তর-পূর্বের এই রাজ্যে ৩০৬টি গ্রামে ২৫০০টি শূয়োরের মৃত্যু হয়েছে। রাজ্যের প্রাণিসম্পদ বিকাশ দফতরের মন্ত্রী অতুল ভোরা জানিয়েছেন অত্যন্ত সংক্রামক এই ফ্লু। এই প্রথম ভারতে এই ফ্লু দেখা গিয়েছে বলে জানিয়েেছন তিনি। এই মুহূর্তে রাজ্যে শূয়োরের সংখ্যা ৩০ লাখ বলে জানা গিয়েছে। কারণ উত্তর পূর্বের রাজ্যের মানুষ শূয়োর প্রতিপালন করে থাকেন। এখানে শূয়োরের মাংস খাওয়া হয় আশপাশের একাধিক রাজ্যে। এই সংক্রামক ব্যাধী ছড়িয়ে পড়লে আরও সংকট বাড়বে বলে আশঙ্কা করা হচ্ছে।

এদিকে আফ্রিকান ফ্লু থাবা বসাতে শুরু করেছে রাজ্যে। কিন্তু এখনও শুয়োর হত্যার অনুমতি কেন্দ্রের কাছ থেকে মেলেনি। কাজেই পরবর্তী পরিস্থিতি কী হতে চলেছে তা এখনও বোঝা যাচ্ছে। করোনা সংক্রমণের মধ্যে এই নতুন সংক্রামক ব্যাধী আতঙ্ক বাড়িয়েছে রাজ্য সরকারের।

Related Posts

Leave a Reply