May 17, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular ব্যবসা ও প্রযুক্তি

অবাক হবেন পুরনো স্মার্টফোনের নিত্য কাজে  অত্যাশ্চর্য ব্যবহার

[kodex_post_like_buttons]
কলকাতা টাইমস :
জকাল সকলের হাতে হাতেই স্মার্টফোন। কখনো কখনো এই ফোন পুরনো হলে বা নষ্ট হলে আমরা তা বিক্রি করে তিই। কিন্তু এই ফোন বিক্রি না করে অথবা ফেলে না দিয়ে ভিন্ন পন্থায় কিন্তু ব্যবহার করা যেতে পারে। পুরনো বা নষ্ট স্মার্টফোন ব্যবহার করে দৈনন্দিন অনেক কাজই সারা যায়। এ দিয়ে পেতেও পারেন নানা উপকার। তাহলে আসুন জেনে নেয়া যাক পুরনো স্মার্টফোন দিয়ে কী করতে পারি আমরা?
জিম ডিভাইস হিসেবে ব্যবহার করা যায় —জিম-ডিভাইস হিসেবে জিমে এমপিথ্রি-প্লেয়ার হিসেবে ব্যবহার করতে পারেন আপনার পুরনো অ্যান্ড্রয়েড স্মার্টফোন। অপ্রয়োজনীয় অ্যাপস, সিম কার্ড বের করে দিয়ে গান শুনুন ঘাম ঝরাতে ঝরাতে।
ডেস্কটপ কম্পিউটার —স্মার্টফোনকে সাধারণ কম্পিউটার হিসেবেও ব্যবহার করা যায়। ডেবিয়ান-লিনাক্স অপারেটিং সিস্টেম ইনস্টল করে নিন আপনার স্মার্টফোনে। তার পরে মনিটরের সঙ্গে কানেক্ট করুন। ব্লু-টুথ কী-বোর্ড এবং মাউজের সঙ্গে সিঙ্ক করে দিন। তাহলেই চলবে।
জিপিএস হিসেবে —স্মার্টফোনে লোড করে নিন সিটি ম্যাপার, গুগল ম্যাপস-এর মতো ম্যাপিং অ্যাপস। তা হলেই জিপিএস ইউনিট হিসেবে কাজ করবে আপনার স্মার্টফোন। আর আপনিও গাড়িতে চড়ে নিরাপদে যাত্রা করতে পারবেন।
ওয়াই-ফাই এক্সটেন্ডার —আপনার স্মার্টফোনে দুর্বল ওয়াই-ফাই যদি থাকে, তাহলে অ্যাপ এফকিউরুটার ২ ইনস্টল করে নিন। তাহলেই ভাল কাজ করবে আপনার পুরনো স্মার্টফোন।
মিডিয়া সেন্টার —আপনার পুরনো অ্যান্ড্রয়েড ফোনে ক্রোমকাস্ট স্ট্রিমিং ডিভাইস লোড করে নিন। রিফরম্যাট করে নিন আপনার মোবাইল। তাহলেই হবে।

Related Posts

Leave a Reply