May 7, 2024     Select Language
KT Popular অন-এ-প্লেট

কাবাবের স্বাদে ফিশ আচারি

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমস :

সামগ্রী : রুই বা তেলাপিয়া মাছের পেটি- ৩পিছ, ভাজা পাঁচফোড়ন গুঁড়- ১.৫ চা চামচ, আলু সেদ্ধ- ২টা, সরিষার তেল- পরিমাণমতো, হলুদগুঁড়- ১/২ চা চামচ, আদাবাটা- ১ চা চামচ, রসুন বাটা- ১/২ চা চামচ, হলুদগুঁড়- ১/২ চা চামচ, শুকন লঙ্কাগুঁড়- ১/২ চা চামচ, পেঁয়াজকুঁচি- ৩ চা চামচ, ধনিয়াপাতা কুঁচি- ২ চা চামচ, কাঁচালঙ্কা কুঁচি- পরিমাণমতো, লবণ- স্বাদমতো, তেল- ভাজার জন্য।

পদ্ধতি : প্রথমে একটি প্যানে সামান্য তেলে মাছগুলো ভালোভাবে ভেজে নিতে হবে। ভাজা হলে একটি পাত্রে মাছের কাটা ছাড়িয়ে সেদ্ধ আলুর সাথে ভালোভাবে মেখে নিতে হবে। এবার এতে ভাজা পাঁচফোড়নগুঁড়া, সরিষার তেল, আদাবাটা, রসুন বাটা, হলুদগুঁড়, শুকন লঙ্কাগুঁড়া, ধনেপাতা কুঁচি, কাঁচালঙ্কা  কুঁচি এবং লবণ দিয়ে ভালোভাবে মিশিয়ে নিবো।

মেশানো হলে এবার হাতের সাহায্যে পছন্দমতো কাবাবের আকার দিতে হবে। এবার আরেকটি প্যানে তেল গরম করে তাতে কাবাবগুলো বাদামী করে ভেজে নিতে হবে। লক্ষ্য রাখবেন ভাজার সময় চুলার আঁচ যেন কম হয়। হয়ে গেলে নামিয়ে নিন।

এইতো তৈরি হয়ে গেলো মজাদার ফিশ আচারি কাবাব। খুবই সহজ এবং সুস্বাদু এই ডিশটি গরম ভাত কিংবা চায়ের সাথেও খেতে ভালো লাগবে। তো দেরি না করে আজই তৈরি করে ফেলুন মজাদার ফিশ আচারি কাবাব। আর হ্যাঁ, কেমন লাগলো জানাতে ভুলবেন না যেন।

Related Posts

Leave a Reply