May 19, 2024     Select Language
KT Popular অন-এ-প্লেট

একটু অন্য  স্বাদ পেতে টার্কি স্টাফড সুইট পেপার 

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমস :

সামগ্রী : সুইট পেপার- দশটি। ভাত- আধা কাপ।টার্কি কিমা- এক কাপ।পেঁয়াজ- আধখানা, কুচোনো।রসুন, আদা- এক চামচ করে বাটা।খেজুর এবং কাজু বাটা- এক চামচ।কর্ণ- এক চতুর্থাংশ কাপ।নুন, হলুদ, লঙ্কাগুঁড়ো- পরিমাণমত। তেল- এক চামচ।Monterey Jack Cheese, shredded- আধা কাপ।

পদ্ধতি : টার্কি স্টাফড সুইট পেপার বানাতে গেলে প্রথমে সুইট পেপারগুলোকে ধুয়ে, শুকনো করে মুছে, মাঝখান দিয়ে লম্বালম্বি দুইভাগে কেটে নিন তাদের বোঁটা অক্ষুণ্ণ রেখে। এবং তাদের ভেতরের বীজগুলো ফেলে দিন। একটি পাত্রে তেল গরম করে পেঁয়াজ-আদা- রসুন বাটা দিয়ে কষিয়ে, যখন মশলার পাশ দিয়ে তেল বেরিয়ে আসবে, তখন তাতে কাজু- খেজুর বাটা দিয়ে ভালো করে মেশান।

একটু নেড়েচেড়ে তাতে টার্কি কিমা দিন। নুন, হলুদ, লঙ্কাগুঁড়ো দিন। ভালো করে সব মিশিয়ে বেশি আঁচে শুকনো করে কিমা রান্না করুন। কিমা রান্না হয়ে গেলে তাতে কর্ণ মিশিয়ে কিমা ঠান্ডা করুন। ওভেন ৩৫০ ডিগ্রি ফারেনহাইটে গরম করতে দিন। একটি বেকিং পাত্রে পেপারগুলিকে সাজিয়ে তাদের শূন্য বুকের ভেতরে আধা চামচ ভাত এবং আধাচামচ কিমা দিয়ে ভর্তি করুন। ওপর দিয়ে চিজ ছড়িয়ে দিন। ওভেনে দিয়ে বেক করুন মিনিট কুড়ি, যতক্ষণ না চিজ গলে যাচ্ছে এবং সুটট পেপার হাল্কা নরম হচ্ছে। গরম গরম পরিবেশন করুন।

Related Posts

Leave a Reply