May 7, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular রোজনামচা

‘করোনার চেয়েও ভয়ংকর’, এই অজানা রোগ নিয়ে ভয়ে আধমরা চীনও 

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমস : 

কাজাখস্তানে ছড়িয়ে পড়া অজানা নিউমোনিয়ার বিষয়ে চীনা প্রতিবেদন অস্বীকার করেছে দেশটির কর্তৃপক্ষ। বৃহস্পতিবার অজানা নিউমোনিয়া রোগের ব্যাপারে সেখানকার  চীনা দূতাবাস হুঁশিয়ারি দিয়ে বলেছে, এটি কভিড-১৯ এর চেয়েও বেশি ভয়ংকর, সেই সাথে বলা হচ্ছে এখন পর্যন্ত ১৭০০র বেশি মানুষের মৃত্যু হয়েছে।

অজানা নিউমোনিয়া নিয়ে কাজাখস্তানের স্বাস্থ্য মন্ত্রণালয় একটি সমীক্ষা চালাচ্ছে তবে এর ফলাফল এখনো মেলেনি। জুনের মাঝামাঝি থেকে শুরু করে এই নিউমোনিয়া  আক্রান্তের সংখ্যা বাড়ছে। কোন কোন জায়গায় একদিনে একশোরও বেশি মানুষ আক্রান্ত হচ্ছে।

এরই মধ্যে চীনের স্বাস্থ্য মন্ত্রণালয় নিউমোনিয়ার উপস্থিতি স্বীকার করেছে তবে রোগটি যে নতুন বা অজানা সে বিষয় অস্বীকার করেছে।  এই প্রতিবেদনের প্রতিক্রিয়া হিসাবে, কাজাখস্তান প্রজাতন্ত্রের স্বাস্থ্য মন্ত্রণালয় আনুষ্ঠানিকভাবে ঘোষণা করেছে যে এই তথ্যটির সাথে বাস্তবের মিল নেই।

কাজাখস্তানে এখন পর্যন্ত ৫০ হাজারের বেশি কোভিড-১৯ সংক্রমণ ধরা পড়েছে। সরকারি হিসেবে মারা গেছে ২৬৪ জন। স্থানীয় গণমাধ্যমের খবর উল্লেখ করে চীনা দূতাবাস বলেছে, এই নিউমোনিয়ায় মৃত্যুর হার কভিড-১৯ এর তুলনায় অনেক বেশি। কিছু চীনা বিশেষজ্ঞ এই নিউমোনিয়া যাতে চীনে ছড়াতে না পারে সেজন্যে দ্রুত ব্যবস্থা নেওয়ার প্রতি জোর দিয়েছেন।

Related Posts

Leave a Reply