May 6, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular খেলা

বক্সিং’ডে টেস্টের প্রথম দিন তুলনায় সাবধানী ভারত, ক্রিজে পূজারা-কোহলি 

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমসঃ

ক্সিং’ডে টেস্টের প্রথম দিন অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ২ উইকেটে ২১৫ রানে দিন শেষ করলো ভারত। অভিষেক টেস্ট খেলতে নামা মায়াঙ্ক আগারওয়াল ৭৬ ও চেতেশ্বর পূজারা অপরাজিত ৬৮ রান করেন। শুরুর দিকে দুই উইকেট হারিয়ে ফেলার পর দলকে সামলালেন ভারত অধিনায়ক বিরাট কোহলি। ৪৭ রানে অপরাজিত রয়েছেন তিনি।

মেলবোর্নে সিরিজের তৃতীয় টেস্টে টস জিতে প্রথমে ব্যাট নেয় ভারত। দুই ওপেনার মুরলি বিজয় ও লোকেশ রাহুলকে বাদ দিয়ে প্রথম এগারো সাজায় টিম ইন্ডিয়া। ফলে ভারতের পক্ষে ইনিংস শুরু করেন হানুমা বিহারি ও মায়াঙ্ক আগারওয়াল। দুই ওপেনারের শুরুটা ভালোই ছিল। বেশ সর্তকতার সাথে নিজেদের পথ চলা শুরু করেন তারা। তাই প্রথম ১৮ ওভারে মাত্র ৩৮ রান যোগ করতে পারেন তারা। তবে ১৯তম ওভারে প্রথম উইকেট হারায় ভারত। ৮ রান করা বিহারিকে তুলে নেন প্যাট কামিন্স। দলের ৪০ রানে প্রথম উইকেট হারানোর পর জুটি বাঁধেন মায়াঙ্ক ও পূজারা। অস্ট্রেলিয়া বোলারদের কিছুটা সমীহ করেই খেলেন তারা।

দলকে শতরানে পৌঁছে দিয়ে নিজের অভিষেক টেস্টে হাফ-সেঞ্চুরি করে ফেলেন মায়াঙ্ক। ৯৫তম বলে হাফ-সেঞ্চুরি পূর্ণ করেন তিনি। হাফ-সেঞ্চুরির পরও নিজের ইনিংস বড় করার চেষ্টা করেন মায়াঙ্ক। তবে ৭৬ রানে থামতে হয় তাকে। কামিন্সের দ্বিতীয় শিকার হওয়ার আগে ১৬১ বল খেলে ৮টি চার ও ১টি ছক্কা মারেন মায়াঙ্ক। পূজারার সঙ্গে দ্বিতীয় উইকেটে ২১৬ বলে ৮৩ রান যোগ করেন তিনি।

এরপর জুটি বাঁধেন পূজারা ও অধিনায়ক বিরাট কোহলি। অস্ট্রেলিয়ার বোলারদের বিপক্ষে আধিপত্য বিস্তার করেই খেলেন তারা। টেস্ট ক্যারিয়ারের ২১ তম হাফ-সেঞ্চুরিটি তুলে নিয়ে ৬৮ রানে অপরাজিত থাকেন পূজারা। তার ২০০ বলের ইনিংসে ৬ টি চার রয়েছে। ৬ টি চারের সাহায্যে ১০৭ বলে ৪৭ রানে অপরাজিত রয়েছেন কোহলি। অস্ট্রেলিয়ার পক্ষে কামিন্স ৪০ রানে ২ উইকেট নেন।

 

Related Posts

Leave a Reply