May 18, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular খেলা রোজনামচা

‘জুয়া’ খেলতে বলে আইনি ঝামেলায় কোহলি 

[kodex_post_like_buttons]
কলকাতা টাইমস :

য়েকদিন আগেই বাবা হয়েছেন ভারত ক্রিকেট দলের অধিনায়ক বিরাট কোহলি। আগামী মাসেই ফের ক্রিকেটে ফিরছেন তিনি। এখন পর্যন্ত বেশ আনন্দেই দিন কাটছিল তাঁর, কিন্তু ছন্দপতন ঘটাল কেরালা হাইকোর্ট। তাকে আইনি নোটিশ পাঠালেন কেরালার হাইকোর্ট।

অনলাইন রামি (এক ধরনের জুয়া) খেলার প্রচারণায় যুক্ত থাকায় বিরাটকে এই নোটিশ পাঠানো হয়েছে। শুধু বিরাট নন, দক্ষিণী অভিনেত্রী তামান্না ভাটিয়া এবং অভিনেতা আজু ভারঘেজেকেও একই কারণে নোটিশ পাঠানো হয়েছে। খবর সংবাদ প্রতিদিন।

অনলাইন রামি খেলতে গিয়ে ২১ লাখ টাকা হারিয়ে আত্মহত্যা করেন কেরালার কাট্টাক্কাদা অঞ্চলের এক বাসিন্দা। তারপর থেকে কেরালা সরকার জানিয়ে দেয়, রাজ্যে এমন অনলাইন জুয়া বা রামি খেলার ওয়েবসাইটগুলোর ওপর নিষেধাজ্ঞা জারি করা হবে। এরপরই আদালতে পিটিশন জমা দেন আইনজীবী পাওলি ভাদাক্কানে। সেই মামলার শুনানিতেই কেরালা হাইকোর্ট এই নোটিশ পাঠালেন।

পাওলি ভাদাক্কানের দাবি, অনলাইন জুয়া বা রামির জালে ফেঁসে গিয়ে অনেক নিম্ন-মধ্যবিত্ত বা দরিদ্র লোকেরা আত্মহত্যা করছেন। আবার তরুণ প্রজন্মের মধ্যেও অনলাইন রামি বা জুয়া খেলার প্রবণতা দিনদিন আরও বাড়ছে। আর তারকারা এসব অনলাইন রামি ওয়েবসাইট প্রোমোট করছেন বলেই সাধারণ মানুষের মধ্যে আগ্রহ আরও বাড়ছে। ফলে অনলাইন রামি ওয়েবসাইটের অধিকাংশ ব্র্যান্ড অ্যাম্বাস্যাডরদেরই আইনি নোটিশ পাঠানো হয়েছে যাতে তারা এমন ওয়েবসাইট প্রোমোট করা বন্ধ করেন। যদিও এই আইনি নোটিশ প্রসঙ্গে বিরাট অবশ্য এখনো কোনো মন্তব্য করেননি।

তবে এই প্রথম নয়, এর আগেও বিতর্কে জড়িয়েছেন বিরাট। অনলাইনে ফ্যান্টাসি ক্রিকেট বা ক্রিকেটের বেটিং অ্যাপগুলোর সঙ্গে যুক্ত থাকার জন্য গত বছর নভেম্বরে কোহলি, ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) সভাপতি সৌরভ গাঙ্গুলি, অভিনেতা প্রকাশ রাজ ও তামান্না ভাটিয়াকে নোটিশ পাঠিয়েছিলেন মাদ্রাজ হাইকোর্ট।

Related Posts

Leave a Reply