May 9, 2024     Select Language
৭কাহন Editor Choice Bengali KT Popular

চেহারাই চাকরির অন্তরায়, বদলেই ফেললেন বেকার তরুণ!

[kodex_post_like_buttons]
কলকাতা টাইমস :

হু চেষ্টা করে তার চাকরি হয়নি। যোগ্যতায় কোনো অভাব নেই, অভাবটা তার চেহারায়। ভিয়েতনামের বেকার তরুণ ডো কোয়েইন। তার চেহারা ভালো না। কুৎসিত। ইন্টারভিউ বোর্ডে তাকে নিয়ে অনেকেই হাসাহাসি করেছিলেন। নিজেকে এভাবে ‘হাসির পাত্র’ হতে দেখে খুবই খারাপ লেগেছিল তার।

এই অপমান সইতে পারেননি তিনি। যে কারণে প্রতীক্ষা করেন, তার চেহারা পরিবর্তন করবেন। সেজন্য প্লাস্টিক সার্জারি করেন। তবে একবার নয়, ৯ বার প্লাস্টিক সার্জারি করিয়েছেন!

২৬ বছর বয়সী ডো কোয়েইন তার জীবনের এই গল্প জানিয়েছেন। তার টিকটক অ্যাকাউন্টে নিজের আগের ছবি এবং ৯টি প্লাস্টিক সার্জারির পর বর্তমান ছবি পোস্ট করেছেন।দুটি ছবিই তার তা কেউ বুঝতে পারবে না। তবে ডো ছবির সত্যি ঘটনা জানিয়েছেন। তিনি ওই ঘটনার বিবরণ দিয়েছেন।

তার এই ৯ বার প্লাস্টিক সার্জারিতে খরচ হয়েছে ৪০০ মিলিয়ন ডং বা ১২ হাজার পাউন্ড। এর মধ্যে ছিল রিনোপ্লাস্টি, চিবুক, ঠোঁটের অস্ত্রোপচার। এ ছাড়া চোখের জন্য দুই চোখের সার্জারি।

অদ্বিতী সেন্ট্রালকে দেওয়া এক সাক্ষাৎকারে ডো কোয়েইন জানান, এই অস্ত্রোপচারের পুরো টাকাই নিজের সঞ্চয় থেকে ব্যয় করেছেন তিনি। প্রথমবার অস্ত্রোপচারের পর কেমন ছিল অভিজ্ঞতা? সেই প্রশ্নের উত্তরে ডো বলেন, “প্রথমবার অস্ত্রোপচার করিয়ে বাড়ি আসার পর আমার মা-বাবাও আমাকে চিনতে পারেনি।”

Related Posts

Leave a Reply