May 7, 2024     Select Language
৭কাহন Editor Choice Bengali KT Popular

টিকার গুরুত্ব : করোনার দু’টি ডোজ নেওয়া পাত্র চেয়ে বিজ্ঞাপন!

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমস :

তার দুই মেয়ের জন্য বাবা সৎ পাত্র খুঁজতে বিজ্ঞাপন দিয়েছেন। ভাবছেন এতে আবার অসাধারণ কি? অরে বিজ্ঞাপনে যদি বলা হয় হবু জামাইয়ের করোনাভাইরাসের টিকার দু’টি ডোজ নেওয়া থাকতে হবে তাহলে তো অসাধারনই না!

গত ৪ জুন ফেসবুক পোস্টে পাত্র চেয়ে এমনই এক বিজ্ঞাপন দেন গোয়ার বাসিন্দা সাভিয়ো ফিগেরিদো। এভাবে বিজ্ঞাপন দেয়ার উদ্দেশ্য সকলের মধ্যে কোভিড টিকা নেওয়ার গুরুত্ব প্রচার করা বলে জানিয়েছেন তিনি।

বিজ্ঞাপনে তিনি লেখেন, ‘২৪ বছর বয়সি রোমান, ক্যাথলিক পাত্রীর জন্য উপযুক্ত পাত্র চাই। পাত্রের কোভিশিল্ডের দু’টি ডোজ নেয়া থাকতে হবে। পাত্রীরও এই টিকার দু’টি ডোজ নেওয়া রয়েছে।’এ বিষয়ে মঙ্গলবার সকালে তিনি জানান, আমি প্রথমে পোস্ট দিয়েছি ফেসবুকে। গত তিন-চার দিনে শ্রীলঙ্কা, আমেরিকা থেকেও ফোন পেয়েছি। পাত্ররা যোগাযোগ করে জানাচ্ছেন, তাদের কোভিড টিকার ডোজ সম্পূর্ণ হয়েছে, আমার মেয়েকে বিয়ে করতে চান। বেশ মজা লাগছে।’

সাভিয়ো জানান, তিনি ফার্মাসিস্ট, স্থানীয় এলাকায় ওষুধের দোকান রয়েছে। করোনা মৃত্যু থেকে মুক্তির উপায় গণ-টিকাকরণ। কিন্তু লোকের মনে এখনও ভ্যাকসিন নেওয়া নিয়ে ভয় কাজ করছে। আমার দুই বন্ধুকে কোভিডের কারণে কিছু দিন আগে হারিয়েছি। বার বার ওদের বলেছিলাম টিকা নিতে, কিন্তু ওরা কথা শোনেননি। তাই ভ্যাকসিন নেওয়ার জন্য প্রচার করছি।’

পাত্রী কী বলছেন? বাবার জবাব, মেয়ে তো হেসেই খুন! বলছে-বাবা, তুমি পারো বটে!’

তবে বিজ্ঞাপনদাতা বাবা জানান, ২২ বছর বয়সি কন্যার বয়ফ্রেন্ড রয়েছে। ফলে পাত্ররা যতই ফোন করুক না কেন, আপাতত তাদের কারও সঙ্গেই মেয়ের বিয়ে হচ্ছে না।

Related Posts

Leave a Reply