May 24, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular ধর্ম

আর্থিক উন্নতিতে ঘরে ‘মানিপ্ল্যান্ট তো লাগিয়েছেন কিন্তু বাড়ির কোন দিকে রাখা উচিত জানেন 

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমস : 

বাস্তু টিপস আমাদের বাড়ির ইতিবাচক শক্তি বৃদ্ধি করতে এবং নেতিবাচকতা দূর করতে সাহায্য করে। বাস্তু মেনে বাড়ি বানানো বা কেনার পরামর্শ সবাইকেই দেওয়া হয়ে থাকে। শুধু তাই নয়, বাড়ির প্রতিটি ঘরে, বারান্দায়, ঠাকুর ঘরে, বাড়ির কোন দিকে কী কী জিনিস রাখলে আমাদের উপকার ও অপকার হতে পারে, সে সম্পর্কেও ধারণা প্রদান করে বাস্তুশাস্ত্র। বাস্তুশাস্ত্র অনুযায়ী, মানিপ্ল্যান্টের গুরুত্ব অপরিসীম। অনেকেই বাড়ির শোভা বাড়াতে ঘরে মানিপ্ল্যান্ট রাখেন। যদি বাস্তুর নিয়ম মেনে মানিপ্ল্যান্ট বাড়ির সঠিক দিকে রাখা হয়, তবে তা ঘরে ইতিবাচক প্রভাব ফেলে এবং আর্থিক দিক থেকেও উন্নতি হয়। তবে ‘মানিপ্ল্যান্ট’ সঠিক দিকে না রাখলে কিন্তু বিপরীত ঘটনা ঘটার সম্ভাবনা থাকে। তাহলে দেখে নিন বাস্তুমতে বাড়ির কোনদিকে মানিপ্ল্যান্ট রাখা উচিত।

১) আর্থিক উন্নতি বিশ্বাস করা হয়, বাড়িতে মানিপ্ল্যান্ট রাখলে আর্থিক উন্নতি হয়। তবে এর পর্যাপ্ত যত্ন নেওয়া উচিত।

২) এইদিকে মানিপ্ল্যান্ট রাখবেন না উত্তর-পূর্ব দিকে ভুলেও এই গাছ লাগাবেন না, তাহলে বিপরীত প্রভাব পড়তে পারে। এতে আর্থিক ক্ষতি হয়, পাশাপাশি পরিবারের সদস্যদের মধ্যেও সম্পর্ক খারাপ হতে পারে। আরও পড়ুন :বাস্তুমতে আটটি দিকের গুরুত্ব

৩) অগ্নিকোণে রাখুন মানিপ্ল্যান্ট বাড়ির আর্থিক পরিস্থিতি যাতে উন্নত হয় তার জন্য অগ্নিকোণ অর্থাৎ দক্ষিণ-পূর্ব দিকে মানিপ্ল্যান্ট রাখা প্রয়োজন। এই দিকে এই গাছ রোপণ করার মাধ্যমে ধনাত্মক শক্তি বৃদ্ধি পায়।

৪) মানিপ্ল্যান্ট যাতে শুকিয়ে না যায় মানিপ্ল্যান্ট যাতে শুকিয়ে না যায় সেদিকে অবশ্যই খেয়াল রাখবেন, কারণ শুকনো মানিপ্ল্যান্ট পরিবারের জন্য অত্যন্ত অশুভ। মানিপ্ল্যান্ট শুকিয়ে গেলে তা ফেলে দিন, নাহলে আর্থিক সংকটের মুখে পড়তে পারেন।

৫) সম্পর্ক ভালো থাকে বাস্তুবিদদের মতে, যেসব মানিপ্ল্যান্টের পাতা পুরোপুরি হার্ট শেপের হয়, সেগুলো ঘরে রাখলে ভালো। পরিবারের সদস্যদের মধ্যে সম্পর্ক ভালো থাকে।

Related Posts

Leave a Reply