May 19, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular ব্যবসা ও প্রযুক্তি রোজনামচা

কুবেরও লজ্জা পেতেন: আলমারি কাটতেই ১৭০ কোটির পাহাড় ভেঙে পড়লো 

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমস : 

টনাটি ভারতের কানপুরের। এক ব্যবসায়ীর বাড়িতে যেন টাকা তথা দেশটির মুদ্রা রুপির পাহাড়ের সন্ধান পেয়েছে দেশটির আয়কর বিভাগ। যেদিকে তাকানো যায়, সেদিকেই টাকার নোট! ওই ব্যবসায়ীর নাম পীযূষ জৈন। জানা গেছে, রিপোর্ট লেখা পর্যন্ত ১৭০ কোটি গোনা হয়েছে। এখনও গণনা চলছেই।

শুধু পীযূষের বাড়িতেই নয়, তল্লাশি চালানো হয়েছে তার একাধিক সংস্থায়ও। কানপুরের আয়কর বিভাগ যে ছবি দিয়েছে গণমাধ্যমে, তাতে দেখা যাচ্ছে, মাটিতে নোটের স্তূপের মধ্যে বসে মেশিনের সাহায্যে টাকা গুনছেন কর্মকর্তারা।

অন্য ছবিতে দেখা যায়, পীযূষের বাড়ির আলমারি ভর্তি টাকা। যে নোট রাখা হয়েছে ছোট ছোট বাক্সে। হলুদ টেপ দিয়ে সেই বাক্সের মুখ বন্ধ করা। দেশটির আয়কর দফতর সূত্রে জানানো হয়েছে, শুক্রবার সকালে এই প্রতিবেদন লেখা পর্যন্ত ১৫০ কোটি টাকার নোট উদ্ধার করা হয়েছে। তবে গণনা সম্পন্ন হয়নি। কানপুরের সঙ্গে মুম্বাইয়েও পীযূষের অফিসে তল্লাশি চালানো হচ্ছে।

কর ফাঁকি দেওয়ার অভিযোগেই আয়কর বিভাগের কর্মকর্তারা তল্লাশি চালাচ্ছিলেন। তারা জানান, ওই ব্যবসায়ীর বিরুদ্ধে ভুয়া ইনভয়েস দিয়ে জিনিস পাঠানো, ই-ওয়ে বিল ছাড়া জিনিস পাঠানোর অভিযোগ উঠেছিল। ভুয়া সংস্থার নামেও ইনভয়েস তৈরি করার অভিযোগ ছিল। ৫০ হাজার টাকার ২০০টি এমন নকল ইনভয়েস পাওয়া গেছে বলে অভিযোগ পীযূষের সংস্থার বিরুদ্ধে।

আয়কর বিভাগের কর্মকর্তারা প্রথমে আনন্দপুরীত পীযূষের বাড়িতে তল্লাশি চালান। সেখানেই উদ্ধার হয় ১৫০ কোটি রুপি। পীযূষের সুগন্ধী দ্রব্যের ব্যবসা রয়েছে। সেই সঙ্গে তার কোল্ড স্টোর, পেট্রল পাম্পেরও ব্যবসা রয়েছে তার। মুম্বাইয়ের একটি শো-রুমের মালিক তিনি। কানপুরে আয়কর দফতরের কর্মকর্তাদের সঙ্গে মুম্বাইয়ের কর্মকর্তারাও যোগ দেন এই তল্লাশিতে।

Related Posts

Leave a Reply