May 21, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular রোজনামচা

ওয়াশিংটনের প্রস্তাবে ‘আমাদের মুখ দেখতে পাবেন, পিঠ নয়’ জবাব জেলেনস্কি

[kodex_post_like_buttons]
কলকাতা টাইমস : 
উক্রেন থেকে সে দেশের প্রেসিডেন্ট ভোলোদিমির জেলেনস্কি’কে সরিয়ে নেওয়ার প্রস্তাব দিয়েছে ওয়াশিংটন। তবে মার্কিন সেই প্রস্তাব প্রত্যাখ্যান করেছেন জেলেনস্কি।

জেলেনস্কি বলেছেন, লড়াইটা এখানে (ইউক্রেনে)।

আমার দরকার সামরিক সরঞ্জাম, রাইড নয়। মার্কিন কর্মকর্তাদের সঙ্গে জেলেনস্কির কথোপকথনের ব্যাপারে প্রত্যক্ষদর্শী একজন জ্যেষ্ঠ গোয়েন্দা কর্মকর্তার বরাত দিয়ে এপি এ তথ্য জানিয়েছে।

ওয়াশিংটন পোস্ট মার্কিন এবং ইউক্রেনের কর্মকর্তার উদ্ধৃতি দিয়ে বলেছে, মার্কিন প্রশাসন জেলেনস্কিকে সাহায্য করার জন্য প্রস্তুত ছিল।

রুশ আক্রমণের প্রতিক্রিয়ার জন্য সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপকভাবে প্রশংসিত হয়েছেন জেলেনস্কি। এক সময়ের কৌতুক অভিনেতা এবং অভিনেতা এর আগে এক বক্তৃতায় বলেছেন, তিনি লড়াই চালিয়ে যেতে চান। তিনি বলেছেন, আপনি যখন আমাদের আক্রমণ করবেন, আমাদের মুখ দেখতে পাবেন, পিঠ নয়।

শুক্রবার সকালে তিনি নিজেই ধারণ করা একটি ভিডিও পোস্ট করেছেন। সেই ভিডিওতে তিনি দেখিয়েছেন, কিয়েভে প্রধান সহযোগীদের সঙ্গে আছেন। কিয়েভ থেকে পালিয়ে যাওয়ার খবর খণ্ডন করে তিনি ওই ভিডিও পোস্ট করেছেন।

তিনি বলেছেন, আমরা সবাই এখানে (কিয়েভে) আছি। সেখানেই থাকবেন বলে জানিয়েছেন।

তবে কিয়েভ ছেড়ে বহু মানুষ অন্যত্র চলে গেছে। বহু মানুষ ইউক্রেন ছেড়ে পোল্যান্ডে পাড়ি দেওয়ার চেষ্টা করছে। ইতো মধ্যেই অন্তত ২৯ হাজার ইউক্রেনীয় পোল্যান্ডে প্রবেশ করেছে।

Related Posts

Leave a Reply