May 11, 2024     Select Language
৭কাহন Editor Choice Bengali KT Popular রোজনামচা

ইমরান-শাহবাজ নন, তাদের স্ত্রীদের সম্পত্তি মাথা ঘুরিয়ে দেবে !

[kodex_post_like_buttons]
কলকাতা টাইমস : 
পাকিস্তানের বর্তমান প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ, প্রাক্তন প্রধানমন্ত্রী ইমরান খানের থেকে তাদের স্ত্রী’রা বেশি সম্পদশালী। পাকিস্তানের নির্বাচন কমিশনে (ইসিপি) জমা দেওয়া চলতি অর্থবছরে সম্পদের বিবরণীতে এমন তথ্য উঠে এসেছে।

পাকিস্তানের সংবাদমাধ্যম ডনের খবর অনুসারে, ইমরান খানের মালিকানায় মোট ছয়টি স্থাবর সম্পদ রয়েছে। এর মধ্যে রাজধানী ইসলামাবাদের বানিগালা আবাসিক এলাকায় ৩৭ একরের একটি বাগানবাড়ি রয়েছে। উত্তরাধিকার সূত্রে ইমরানের মালিকানায় আছে লাহোরের জামান পার্কে ৬০০ একর কৃষি ও অকৃষিজমি।

বিবরণীতে উল্লেখ করা হয়েছে, পাকিস্তানের বাইরে ইমরান খানের কোনো সম্পত্তি নেই এমনকি তার নামে কোনো বিনিয়োগও করা হয়নি। দেশের ব্যাংক অ্যাকাউন্টগুলোতে ইমরান খানের ৬ কোটি পাকিস্তানি রুপির বেশি অর্থ রয়েছে। আর বিদেশি ব্যাংক অ্যাকাউন্টে রয়েছে ৩ লাখ ২৯ হাজার ১৯৬ মার্কিন ডলার (প্রায় ৭ কোটি পাকিস্তানি টাকা ) ও ৫১৮ পাউন্ড। তবে ইমরানের ব্যক্তিমালিকানায় কোনো গাড়ি নেই।

Pakistan PM Shehbaz Sharif claimed - "Imran Khan has sold gifts from Toshakhana in Dubai for Rs 14 crore"

ইমরানের স্ত্রী বুশরা বিবির মোট সম্পদের মূল্য ১৪ কোটি ২১ লাখ ১০ হাজার । বানিগালায় একটি বাড়িসহ তার মোট চারটি সম্পত্তি রয়েছে। সব মিলিয়ে স্বামী ইমরান খানের চেয়ে তার সম্পদের পরিমাণ বেশি বলে সম্পদ বিবরণীতে উল্লেখ করা হয়েছে।

এদিকে বর্তমান প্রধানমন্ত্রী শাহবাজ শরিফের প্রথম স্ত্রী নুসরাত শাহবাজের ২৩ কোটি ২ লাখ ৯০ হাজার টাকার সম্পদ রয়েছে। এ ছাড়া তার মালিকানায় নয়টি কৃষি সম্পদ, লাহোর ও হাজারা অঞ্চলে একটি করে বাড়ি এবং বিভিন্ন খাতে বিনিয়োগ রয়েছে। বুশরা বিবি ও নুসরাত শাহবাজ কারোরই গাড়ি নেই। আর শাহবাজের দ্বিতীয় স্ত্রী তাহমিনা দুররানি বেশ কয়েক বছর ধরে ৫৭ লাখ ৬০ হাজার সম্পদের মালিক।

প্রধানমন্ত্রী শাহবাজের সম্পদের বিবরণী অনুযায়ী, তার সম্পদের চেয়ে দেনার পরিমাণ বেশি। চলতি অর্থবছরে শাহবাজের মোট সম্পদের মূল্য ১০ কোটি ৪২ লাখ ১০ হাজার । অপরদিকে তার মোট দায়ের পরিমাণ ১৪ কোটি ১৭ লাখ ৮০ হাজার ।

Related Posts

Leave a Reply