May 8, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular রোজনামচা

‘অনিচ্ছা সত্ত্বেও সিন্ডেকে মুখ্যমন্ত্রী মানতে বাধ্য হয়েছি: BJP সভাপতি 

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমস :

নিচ্ছা সত্ত্বেও মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী পদে একনাথ শিণ্ডেকে মেনে নিতে বাধ্য হয়েছে বিজেপির রাজ্য নেতৃত্ব। এবার বোমা ফাটালেন মারাঠাভূমের বিজেপি সভাপতি চন্দ্রকান্ত পাতিল। তাঁর দাবি, শুধু মহারাষ্ট্রে স্থায়ী সরকার গঠনের স্বার্থে এই সিদ্ধান্ত মানতে হয়েছে তাঁদের। চন্দ্রকান্ত পাতিলের এই বক্তব্যের পর মহারাষ্ট্রের নবগঠিত সরকারের স্থায়িত্ব নিয়ে প্রশ্ন উঠে গেল।

মহারাষ্ট্রে উদ্ধব ঠাকরের সরকারের পতনের পর কমবেশি সকলেরই প্রত্যাশা ছিল, ফের মসনদে বসবেন বিজেপির দেবেন্দ্র ফড়ণবিস। কিন্তু সবাইকে চমকে দিয়ে ফড়ণবিসই ঘোষণা করেন, তিনি নন, এবারে মুখ্যমন্ত্রীর কুরসিতে বসতে চলেছেন শিব সেনা ভাঙানোর নায়ক একনাথ শিণ্ডে। দলের শীর্ষ নেতৃত্ব এই সিদ্ধান্ত নিয়েছে, এবং তিনি দলের একান্ত সৈনিক হিসাবে সেই সিদ্ধান্ত মেনে নিয়েছেন। বিজেপি শীর্ষ নেতৃত্বের সেই সিদ্ধান্তেই অসন্তোষের বীজ রোপিত হয়েছিল। নতুন সরকার গঠনের পর মাস ঘুরতে না ঘুরতেই সেই বীজ যেন মহীরুহে পরিণত হল।

বিজেপির রাজ্য সভাপতি চন্দ্রকান্ত পাতিল বলেই দিলেন, ভারাক্রান্ত মনে শিণ্ডেকে মুখ্যমন্ত্রী পদে মেনেছেন তাঁরা। পাতিলের কথায়,”আমরা এমন একজন নেতাকে চাইছিলেন যিনি স্থায়ী সরকার তৈরির বার্তা দিতে পারেন। যে কারণে কেন্দ্রীয় নেতৃত্ব এবং দেবেন্দ্রজি  শিণ্ডেকে মুখ্যমন্ত্রী করার সিদ্ধান্ত নেন। আমরা সেই সিদ্ধান্ত মেনে নিতে বাধ্য হই।” প্রশ্ন উঠছে হঠাত কেন চন্দ্রকান্ত পাতিল এমন কথা বলছেন। তাহলে কি শিণ্ডে সরকারের কাছে খুশি নয় বিজেপির রাজ্য নেতৃত্ব?

Related Posts

Leave a Reply