May 7, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular ব্যবসা ও প্রযুক্তি রোজনামচা শারীরিক

১০০০ কোটির উপহারে প্যারাসিটামলের বিক্রি বাড়িয়েছেন ডাক্তাররা! 

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমস :

ষুধের ব্যবসার ব্যাপক কারচুপির অভিযোগ! করোনা অতিমহামারীর সময়ে সবচেয়ে বেশি বিক্রি হওয়া ওষুধের তালিকায় নাম রয়েছে Dolo 650-র। শোনা যাচ্ছে, ওষুধটির বিক্রি বাড়াতে প্রস্তুতকারক সংস্থা নাকি চিকিৎসকদের ১০০০ কোটি টাকা উপহার দিয়েছিল!

Dolo 650 তৈরি করে মাইক্রোল্যাবস লিমিটেড। প্যারাসিটামল গোত্রের এই ওষুধটি করোনাকালে অত্যন্ত জনপ্রিয়তা লাভ করেছিল। অতিমহামারীর সময়ে সবচেয়ে বেশি ব্যবসা করেছে এই মাইক্রোল্যাবস লিমিটেড, যার বেশিরভাগই এসেছে Dolo 650 থেকে। কিন্তু এই বিপুল বিক্রির কারণ কি শুধুই ওষুধটির কার্যকারিতা, নাকি ঘুষ দিয়ে বাড়ানো হয়েছিল ওষুধের বিক্রি?

এই ইস্যুতে সুপ্রিম কোর্টে মামলা দায়ের করেছে মেডিক্যাল রিপ্রেজেন্টেটিভদের একটি সংগঠন। মামলায় সংগঠনটি দাবি করেছে, Dolo 650-র বিক্রি বাড়াতে চিকিৎসক এবং চিকিৎসার সঙ্গে যুক্ত অন্য পেশার লোকজনকে মোটা টাকার উপঢৌকন দিত মাইক্রোল্যাবস। কেন্দ্রীয় কর নিয়ন্ত্রক সংস্থা CBDT থেকেই এই তথ্য তাঁরা পেয়েছেন বলে আদালতে জানিয়েছেন মামলাকারীদের আইনজীবী। তিনি আরও জানিয়েছেন, অভিযুক্ত সংস্থাটি প্রায় ১ হাজার কোটি টাকার ওষুধ ও অন্য উপহার দিয়েছিল চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের। টাকার বিনিময়েই চিকিৎসকরা এই ওষুধ দিনের পর দিন রোগীদের প্রেসক্রাইব করে গেছেন বলে দাবি করেছেন তিনি।

Related Posts

Leave a Reply