May 16, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular ধর্ম

পায়ের আঙুল ডানদিকে বাঁকানোর মানে কি জানেন 

[kodex_post_like_buttons]
কলকাতা টাইমস : 
মানুষের শরীরের প্রতিটি অংশের গঠনই তার সম্পর্কে অনেক কিছু বলে দেয়। সমুদ্র শাস্ত্র অনুসারে, মানুষের হাত ও পায়ের আঙুলের দৈর্ঘ্য এবং আকৃতিই ব্যক্তিত্ব ও ভবিষ্যত সম্পর্কে অনেক তথ্য দেয়। Ads by ADVERTISEMENT Ads by আজকের আর্টিকেলে পায়ের আঙুল সম্পর্কে কিছু তথ্য দেওয়া হল। পা ও পায়ের আঙ্গুলের গঠন যাচাই করে ব্যক্তির স্বভাব এবং ভবিষ্যৎ সম্পর্কে জানা যেতে পারে। চলুন জেনে নেওয়া যাক, আপনার পায়ের আঙুল আপনার সম্পর্কে কী বলে –
পায়ের আঙুল ডানদিকে বাঁকানো : সামুদ্রিক শাস্ত্র অনুসারে, যদি কোনও ব্যক্তির পায়ের আঙুল ডানদিকে সামান্য বাঁকানো থাকে, আঙ্গুলগুলি নরম এবং পরস্পরের সঙ্গে লেগে থাকে, তবে সেই ব্যক্তি অত্যন্ত ভাগ্যশালী। এমন ব্যক্তি প্রায় সমস্ত সুখ, সুবিধা, আনন্দ পেয়ে থাকেন। জীবনে কোনও সমস্যা এলে তার মোকাবিলা করতেও পিছপা হন না এঁরা।
পায়ের বুড়ো আঙুলের থেকে বড় আঙুল : যাদের পায়ের বুড়ো আঙুলের থেকে পাশের আঙুলটি আকারে কিছুটা বড় হয়, এরাও খুব ভাগ্যবান হন। এই পুরুষরা তাদের স্ত্রীর কাছ থেকে অনেক সুখ পান। এদের স্ত্রীরা চাকুরিজীবী বা ব্যবসায়ী হন।
পায়ের আঙুলের মাঝে ফাঁক থাকা : অনেকেরই পায়ের আঙুলের মাঝে ফাঁক থাকে। এমন ব্যক্তিকে জীবনে সব সময় কোনও না কোনও সমস্যার সম্মুখীন হতে হয়। আর্থিক অভাব দেখা দেয়। এদের জীবনে সুখের চেয়ে বেশি দুঃখ আসতে থাকে। সাফল্যের জন্য অত্যধিক পরিশ্রম করতে হয়। কিন্তু অবশেষে সাফল্য এদের হাতে আসে।
বুড়ো আঙুলের থেকে অন্যান্য আঙুল ছোটো : যাদের অন্যান্য আঙুল বুড়ো আঙুলের চেয়ে ছোটো হয়, তারা স্ত্রী সুখ কম পান। অর্থাৎ বিবাহিত জীবনে স্ত্রীর সঙ্গে সম্পর্ক খুব একটা ভাল থাকে না।
মধ্যমা আঙুলটি একটু বড় হয়, : সেই ব্যক্তি অত্যন্ত বিদ্বান হন। এই ব্যক্তিরা তাদের জ্ঞান থেকে ভাল অর্থ উপার্জন করেন। এরা শৌখিন মেজাজের হন যে ব্যক্তির পায়ের অনামিকা মধ্যমার চেয়ে বড়, তারা একটু শৌখিন মেজাজের হন। এই ব্যক্তিদের তাদের বিপরীত লিঙ্গের সঙ্গেই বেশি বন্ধুত্ব হয়। এছাড়াও, এরা বিলাসবহুল জীবনযাপন করতে পছন্দ করেন।
কনিষ্ঠ আঙুল একটু মোটা হলে : কনিষ্ঠ আঙুল মোটা হলে, এমন ব্যক্তির জীবনে মায়ের সুখ কম হয়। এরা তাদের মায়ের সঙ্গে বেশি সময় কাটাতে পারেন না।
চারটি আঙুল সমান হলে :  যাদের পায়ের বুড়ো আঙুল ছাড়া অন্যান্য আঙুলগুলি একই সাইজের হয়, তারা অত্যন্ত ভাগ্যবান হন। এরা স্বাভাবিকের চেয়ে কিছুটা ভাল জীবনযাপন করেন। এরা সমাজে অনেক জনপ্রিয়তা পায়। তবে জীবনের অনেক ক্ষেত্রেই এরা খুব একটা দক্ষতা বা চমক দেখাতে পারেন না।

Related Posts

Leave a Reply