May 8, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular খেলা বিনোদন

এবার বিশ্বকাপের শাকিরার ‘না’, নোরায় মাতবে দুনিয়া 

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমস :

ক্ষিণ আফ্রিকা বিশ্বকাপের উদ্বোধনী অনুষ্ঠান মাতিয়ে দিয়েছিলেন শাকিরা । তাঁর ‘ওয়াকা ওয়াকা’ গান ঝড় তুলেছিল ফুটবলপ্রেমীদের মনে। কিন্তু কাতার বিশ্বকাপে উদ্বোধনী অনুষ্ঠানে দেখা যাবে না শাকিরাকে। ব্যক্তিগত কারণে নাম সরিয়ে নিয়েছেন তিনি। শুধু শাকিরাই নন, কাতার বিশ্বকাপের অনুষ্ঠান থেকে নাম প্রত্যাহার করে নিয়েছেন আরও বেশ কয়েকজন আন্তর্জাতিক মানের শিল্পী।

প্রাথমিক ভাবে শোনা গিয়েছিল, অতিথি শিল্পী হিসাবে কাতারে পারফর্ম করবেন শাকিরা। কিন্তু টুর্নামেন্ট শুরু হওয়ার সপ্তাহখানেক আগেই জানা যায়, ব্যক্তিগত কারণে এই অনুষ্ঠান থেকে নিজেকে সরিয়ে নিয়েছেন জনপ্রিয় পপ তারকা। তবে শোনা যাচ্ছে, অন্য কোনও ভূমিকায় বিশ্বকাপের সঙ্গে জড়িত থাকবেন তিনি। প্রসঙ্গত, এর আগে তিনবার ফুটবল বিশ্বকাপের উদ্বোধনী অনুষ্ঠানে পারফর্ম করেছেন তিনি। ২০০৬, ২০১০ ও ২০১৪ সালের অনুষ্ঠানে গান গেয়েছিলেন শাকিরা।

শাকিরার এহেন সিদ্ধান্ত শুনে স্বভাবতই হতাশ হয়েছিলেন তাঁর ভক্তরা। এহেন পরিস্থিতিতে নাম প্রত্যাহার করার জন্য তাঁকে আয়োজকদের কাছে জবাবদিহি করতে হবে বলে শোনা গিয়েছে। বিতর্ক তৈরি হতেই কাতার বিশ্বকাপের আয়োজকদের তরফে সাফাই দেওয়া হয়েছে। তাঁরা জানিয়েছেন, উদ্বোধনী অনুষ্ঠানে পারফর্ম করার জন্য শাকিরার নাম কখনওই ভাবা হয়নি। তাই নাম প্রত্যাহার করার প্রশ্নই ওঠে না। উদ্বোধনী অনুষ্ঠানে পারফর্ম করার জন্য ব্রিটিশ পপ তারকা ডুয়া লিপার-এর নামও শোনা গিয়েছিল। তবে তিনি ইনস্টাগ্রামে পোস্ট করে জানিয়ে দিয়েছেন, কাতারে তিনি গান গাইবেন না।

Nora Fatehi (@norafatehi) / Twitter

তবে ইতিহাস গড়ে প্রথম ভারতীয় হিসাবে ফুটবল বিশ্বকাপে পারফর্ম করতে চলেছেন বলিউড সুন্দরী নোরা ফতেহি। বিশ্বকাপের অফিসিয়াল মিউজিক ভিডিওতেও তাঁকে দেখা গিয়েছে। জল্পনা শোনা গিয়েছে, সম্ভবত বিশ্বকাপের সমাপ্তি অনুষ্ঠানেও তাঁকে পারফর্ম করতে দেখা যেতে পারে। বিশ্বকাপের উদ্বোধনী অনুষ্ঠানে নিকি মিনাজ, রড স্টুয়ার্ট, জাংকুক-সহ একাধিক তারকাকে পারফর্ম করতে দেখা যাবে। ২০ নভেম্বর ভারতীয় সময় সন্ধে সাড়ে সাতটায় এই উদ্বোধনী অনুষ্ঠানটি সম্প্রচারিত হবে।

Related Posts

Leave a Reply