May 6, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular ধর্ম

জবার টোটকায় শুধু বিপদই কাটবে না ফিরবে শান্তি! কী  করে জানেন 

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমস : 

সুখ দুঃখ মিলিয়েই জীবন। কখনও জীবনে আনন্দের ঝড় বয়ে যায়, আবার কখনও জীবনে একের পর এক সমস্যা লেগেই থাকে। শত চেষ্টা সত্ত্বেও আমরা সমস্যাগুলি থেকে কিছুতেই বেরোতে পারি না। জ্যোতিষশাস্ত্র মতে, জবা ফুলের কিছু টোটকা রয়েছে, যা পালন করলে জীবনের নানা সমস্যার হাত থেকে মুক্তি পাওয়া যায়। শাস্ত্র মতে, জবা ফুলের মধ্যে একটা অপার শক্তি অন্তর্নিহিত থাকে।

এখানে জবা ফুলের কিছু টোটকা সম্পর্কে বলা হল, যেগুলি মেনে চললে জীবনের নানা সমস্যা থেকে মুক্তি পেতে পারেন। তাহলে জেনে নিন, কী সেই উপায়-

১)মঙ্গল দোষ দূর করতে

কোষ্ঠিতে মঙ্গল দোষ থাকলে বিবাহে বাধা পড়তে পারে। দুর্ঘটনা ঘটারও সম্ভাবনা থাকে। দাম্পত্য জীবনেও অনেক সমস্যার সম্মুখীন হতে হয়। তাই, মঙ্গল দোষ দূর করতে বাড়িতে অবশ্যই একটি লাল জবা গাছ লাগান।

এছাড়া, বাড়ির কারুর বিবাহে বিলম্ব হতে থাকলে, সে ক্ষেত্রে মা কালীর মন্দিরে জবা ফুল প্রদান করুন। বাড়ির ঈশান কোণে জবা ফুলের গাছ লাগান।

২) শত্রুতার অবসানের জন্য

যদি কোনও ব্যক্তির সঙ্গে আপনার শত্রুতা থাকে, সে ক্ষেত্রে শত্রুকে লাল জবা ফুল উপহার দিন। জ্যোতিষশাস্ত্র অনুসারে, জবা ফুল শত্রুকে উপহার দিলেই এই সমস্যার হাত থেকে মুক্তি পাওয়া যাবে।

৩) আর্থিক সমস্যা দূর করার জন্য

আর্থিক অবস্থা ভালো না থাকলে মঙ্গলবার ভগবান হনুমান এবং শুক্রবার দেবী লক্ষ্মীর কাছে লাল জবা ফুল অর্পণ করুন। জ্যোতিষশাস্ত্র অনুসারে, কোনও জিনিস চুরি হয়ে গেলে বা মূল্যবান কিছু হারিয়ে গেলেও এই টোটকা করা যেতে পারে।

৪) সূর্যকে শক্তিশালী করতে

শাস্ত্র মতে, জবা ফুল ছাড়া সূর্য দেবের পূজা অসম্পূর্ণ। তাই নিয়মিত সূর্য দেবকে জল অর্পণ করুন এবং জল অর্পণের সময় তাতে জবা ফুল অবশ্যই রাখবেন।

এছাড়া, কোষ্ঠিতে সূর্যের অবস্থান শক্তিশালী করতে বাড়ির পূর্ব দিকে লাল জবা ফুলের গাছ লাগান। এছাড়া, জবা ফুল বাড়িতে পজিটিভ এনার্জি ভরিয়ে তোলে।

৫)সুখী জীবনযাপনের জন্য

পারিবারিক অশান্তি নিয়ে জেরবার? সে ক্ষেত্রে বাড়িতে জবা ফুলের গাছ লাগান। অবশ্যই লাল জবা। তাহলেই এই ধরনের সমস্যা থেকে মুক্তি পাওয়া যাবে। এ ছাড়া, প্রতিদিন ঠাকুরকে জবা ফুল দিয়ে পুজো করুন।

৬) সন্তানদের পড়াশোনায় মনোযোগ ফেরাতে

সন্তানদের পড়াশোনায় একেবারে মনোযোগ নেই? পরীক্ষার ফল শত চেষ্টার পরেও ভাল হচ্ছে না? সেক্ষেত্রে ঘরের যে কোনও এক কোণে একটি পাত্রে কয়েকটা জবা ফুল রেখে দিন, সারা দিন-রাত সেই ফুল থাকবে। পরের দিন আবার তা বদলে নতুন ফুল রাখতে হবে।

Related Posts

Leave a Reply