May 5, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular রোজনামচা

ফেসবুক-হোয়াটসঅ্যাপে বিতর্কিত কিছু লেখার  বার ভাবুন, ব্যবস্থার অপেক্ষায় পুলিশ 

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমস :

হোয়াটসঅ্যাপের কোনও গ্রুপে আপত্তিকর কোনও কথা লেখা হলে, ফেসবুক এবং সোশ্যাল মিডিয়ার অন্যান্য মাধ্যমে ধর্মীয় অনুভূতিতে উসকানি দেওয়ার কোনও পোস্ট করা হলে, অভিযুক্ত পোস্টদাতার পাশাপাশি দায়ী হবেন সংশ্লিষ্ট গ্রুপের অ্যাডমিনও । উভয়ের বিরুদ্ধেই শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে এখন থেকে। মধ্যপ্রদেশের খান্ডোয়া জেলার এডিএম এই বিষয়ে নিষেধাজ্ঞামূলক নির্দেশ জারি করেছেন সাম্প্রতিক কিছু ঘটনার পরে।

নির্দেশে বলা হয়েছে ফেসবুক এবং হোয়াটসঅ্যাপের কোনও গ্রুপে যদি এমন কোনও বার্তা পোস্ট করা হয় যা ধর্মীয় অনুভূতিতে আঘাত করে, তার জন্য অ্যাডমিনরাও এখন থেকে দায়ী থাকবেন। অতএব, তাঁরা নিজেরা এই ধরনের কোনও বিতর্কিত বার্তা তো পোস্ট করবেনই না, তাঁদের গ্রুপের সদস্যদেরও তা করতে দেবেন না। যদি তা সত্ত্বেও গ্রুপের কোনও সদস্য কোনও আপত্তিকর পোস্ট দেয়, তাহলে অ্যাডমিনের দায়িত্ব হবে নিকটবর্তী থানায় জানানো। তা না করলে ওই ঘটনার জন্য গ্রুপ অ্যাডমিনকেই দায়ী করা হবে।

নির্দেশে বলা হয়েছে, সামাজিক যোগাযোগ মাধ্যমে নানা আপত্তিকর পোস্টের কারণে সম্প্রীতি ও শান্তির পরিবেশ নষ্ট হওয়ার ঘটনা নতুন নয়। সেই কারণেই এই কড়া নির্দেশ। হোয়াটসঅ্যাপ এবং ফেসবুকের মতো সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে পোস্ট হওয়া কোনও বিতর্কিত বিষয় যদি সময়মতো সরানো না হয়, তবে সেই দায়ও অ্যাডমিনেরই হবে।

Related Posts

Leave a Reply