May 7, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular রোজনামচা

ভুলে যান শীত, ফেব্রুয়ারিতেই ৩০ ডিগ্রি তাপমাত্রার সঙ্গে এই দুই জেলায় অঝোরে বৃষ্টি 

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমস : 

লকাতা থেকে পাকাপাকিভাবে মুখ ঘোরাল শীতের হাওয়া । দিন ও রাতের তাপমাত্রা বাড়তে সুরু করেছে। আবহাওয়া দফতর সূত্রের খবর, সপ্তাহান্তে অর্থাৎ রবিবার থেকে কলকাতা ও সংলগ্ন এলাকায় শীতের আমেজ আর থাকবে না। দিনের সর্বনিম্ন তাপমাত্রা ২০ ডিগ্রি ও সর্বোচ্চ তাপমাত্রা ৩০ ডিগ্রি সেলসিয়াসের উপরে থাকবে।

আজ, শুক্রবার কলকাতায় মূলত পরিষ্কার আকাশ। বেলা বাড়লে উষ্ণতা বাড়বে। বৃষ্টির সম্ভাবনা নেই। সকালে সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৮.৭ ডিগ্রি সেলসিয়াস। গতকাল সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৯.১ ডিগ্রি সেলসিয়াস। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ ৩২ থেকে ৯৪ শতাংশ।

তবে দক্ষিণবঙ্গের জেলায় জেলায় আরও কিছুদিন হালকা শীতের আমেজ থাকবে সকালে ও রাতের দিকে। রবিবারের পর থেকে অবশ্য গরম পড়ে যাবে। তবে রবি ও সোম দার্জিলিং ও কালিম্পঙে হালকা বৃষ্টির সম্ভাবনা। দার্জিলিং ও কালিম্পং জেলায় হালকা বৃষ্টির সম্ভাবনা আছে।

আবহাওয়া দফতর বলছে, একটি জেট স্ট্রিম রয়েছে উত্তর-পশ্চিম ভারতে। শনিবার আবার নতুন করে পশ্চিমী ঝঞ্ঝা ঢুকছে উত্তর-পশ্চিম ভারতে। পূর্ব বাংলাদেশ ও সংলগ্ন এলাকায় একটি ঘূর্ণাবর্তও রয়েছে।

আগামী ২৪ ঘণ্টায় জম্মু-কাশ্মীর, লাদাখ, মুজফ্ফরাবাদ-সহ উত্তর-পশ্চিম ভারতের পার্বত্য এলাকায় হালকা বৃষ্টি ও তুষারপাতের সম্ভাবনা। ফের বৃষ্টি ও তুষারপাতের সম্ভাবনা উত্তর-পশ্চিম ভারতের পার্বত্য এলাকায় রবিবার থেকে মঙ্গলবার পর্যন্ত। সোমবার পর্যন্ত বৃষ্টি হবে উত্তর-পূর্ব ভারতের রাজ্যগুলিতে। বিক্ষিপ্তভাবে বজ্রবিদ্যুৎ-সহ হালকা বৃষ্টির সম্ভাবনা অরুণাচল প্রদেশ, আসাম, মেঘালয় এবং নাগাল্যান্ডে। আগামী পাঁচ দিন বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা আন্দামান ও নিকোবর দ্বীপপুঞ্জে।

Related Posts

Leave a Reply