May 12, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular রোজনামচা

এবার কে ডুববে ? হিন্ডেনবার্গ আরো আরও এক বিস্ফোরক রিপোর্ট আঁচে যে !

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমস : 

বৃহস্পতিবার মার্কিন সংস্থা হিন্ডেনবার্গ রিসার্চ ঘোষণা করল তারা অচিরেই আরও একটি বিস্ফোরক রিপোর্ট প্রকাশ করতে চলেছে।

ভবিষ্যতের সেই রিপোর্ট নিয়েই এবার তোলপাড়। প্রশ্ন শুরু হয়েছে, তাতেও কি ভারতেরই কোনও কেলেঙ্কারি ফাঁস করতে চলেছে তারা? এ সব প্রশ্নের জবাব নেই সংস্থার টুইটে। তবে জল্পনা চরমে উঠেছে।

তাদের আগের রিপোর্টে ভারতীয় ধনকুবের গৌতম আদানির সংস্থার বিরুদ্ধে শেয়ারের দামে জালিয়াতি, বেনামে বিনিয়োগে অভিযোগ আনা হয়েছিল।

গত মাসে প্রকাশিত সেই রিপোর্টের জেরে আদানির কোম্পানির বিপুল ক্ষতি হয়েছে। অবশ্য এই রিপোর্ট প্রকাশের আগেই গত বছর সপ্তাহ তিন হাজার কোটি টাকা করে ক্ষতি হয়েছে আদানিদের, এমনটাই এমথ্রিএম হুরুন গ্লোবাল রিচ লিস্ট নামে আন্তর্জাতিক সংস্থার বুধবার প্রকাশিত রিপোর্টে বলা হয়েছে। তাতে আরও বলা হয়েছে, আদানিদের ক্ষতির পরিমাণ ছিল ৬০ শতাংশ। হিন্ডেনবার্গ রিপোর্ট প্রকাশের পর আদানিদের মোট ক্ষতির কোনও হিসাব এখনও পাওয়া যায়নি।

কিন্তু রাজনীতির পারা নামছে না কিছুতেই। গত দশ দিন ধরে সংসদ অচল। একদিন বিরতির পর বৃহস্পতিবার ফের সংসদ বসবে। কিন্তু স্বাভাবিক কাজকর্ম হবে কিনা তা নিয়ে সংশয় আছে। আদানিকাণ্ডে সংসদের যৌথ কমিটিকে তদন্তভার দেওয়ার দাবিতে অনড় কংগ্রেস-সহ ১৮টি বিরোধী দল। অন্যদিক, রাহুল গান্ধীর ক্ষমা চাওয়ার দাবিতে অবিচল বিজেপি। এই পরিস্থিতিকে হিন্ডেনবার্গ রিসার্চের বৃহস্পতিবারের ঘোষণা ঘিরে তুমুল কৌতুহল ও জল্পনা তৈরি হয়েছে। বলাইবাহুল্য শাসক শিবিরই শঙ্কিত বেশি।

Related Posts

Leave a Reply