May 12, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular রোজনামচা শারীরিক

ফের শিউরে দেওয়ার জায়গায় পৌঁছল করোনা

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমস :

রোনা শুনলে শিউরে ঠেন না এমন মানুষ গোটা পৃথিবী জুড়ে পাওয়া দুষ্কর। যদিও ধীরে-ধীরে করোনা পরিস্থিতি কাটিয়ে বিশ্ব স্বাভাবিক হয়ে উঠছিল। কিন্তু ফের মাথা চাড়া দিয়ে উঠেছে সেই আতংক। গত ২৪ ঘণ্টায় লাফিয়ে বাড়ল দেশের করোনা সংক্রমণ। উদ্বেগ বাড়াচ্ছে অ্যাকটিভ কেসও।

মঙ্গলবার আক্রান্তের সংখ্যা সাড়ে পাঁচ হাজার থাকলেও বুধবার স্বাস্থ্যমন্ত্রকের তরফে দেওয়া রিপোর্ট বলছে, আক্রান্ত হয়েছেন ৭,৮৩০ জন। মারণ ভাইরাস সবচেয়ে বেশি চোখ রাঙাচ্ছে মহারাষ্ট্র ও কেরলে। আর এই সংক্রমণ বৃদ্ধির জেরেই উল্লেখযোগ্য ভাবে বেড়েছে সক্রিয় রোগীর সংখ্যা। বর্তমানে অ্যাকটিভ কেস ৪০,২১৫। করোনা এখনও কাড়ছে প্রাণ। একদিনে মৃত্যু হয়েছে ১৬ জনের। দেশে মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৫ লক্ষ ৩১ হাজার ১৬ জন। মৃত্যুর হার ১.১৯ শতাংশ।

তবে এর মাঝে স্বস্তি একটাই, বেশির ভাগ মানুষই করোনার বিভিন্ন স্ট্রেনকে হারিয়ে সুস্থ হয়ে উঠছেন। সুস্থতার হার ৯৮.৭৪ শতাংশ। অনেকটাই কম হাসপাতালে ভরতির হারও। তবে সতর্কতা অবলম্বন করে নতুন ভাবে মাস্ক বাধ্যতামূলক করেছে পুদুচেরি, কেরল ও হরিয়ানা সরকার। মহারাষ্ট্রেও মাস্ক পরার পরামর্শ দেওয়া হয়েছে। তাই প্রশ্ন উঠছে, যেভাবে করোনা নতুন করে মাথাচাড়া দিয়েছে, তাহলে কি দেশজুড়ে ফের আবশ্যিক হবে মাস্কের ব্যবহার? যদিও কেন্দ্রের তরফে এখনও এমন কোনও ইঙ্গিত দেওয়া হয়নি।

Related Posts

Leave a Reply