May 9, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular রোজনামচা

ছোট্ট পায়ে ১৩০ কিমি সাইকেল চালিয়ে মায়ের নালিশ জানাতে গেল  নাবালক 

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমস :

মায়ের সঙ্গে ঝগড়া করে তার নাম নালিশ করতে ১৩০ কিমি পাড়ি দিল ১১ বছরের বালক। দিদার বাড়ি যাওয়ার সিদ্ধান্ত নিয়ে রীতিমত তৈরী হয়ে বাড়ি থেকে দিদার বাড়ির দিকে রওনা হয়েছিল সে। দিদার বাড়ির কাছাকাছি পৌঁছেও গিয়েছিল সে। কিন্তু তার আগেই ফুটপাতে তাকে ক্লান্ত হয়ে বসে থাকতে দেখে স্থানীয়রা পুলিশে খবর দেন। 

চিনের মেইজিয়াং শহরের একটি এক্সপ্রেসওয়ে টানেলের সামনে বসেছিল ওই নাবালক। পুলিশ তাকে উদ্ধার করে থানায় নিয়ে গিয়ে জিজ্ঞাসাবাদ শুরু করে। নাবালকটি জানায়, রাস্তায় ‘রোড সাইন’ দেখে সে এত দূর সাইকেল চালিয়ে আসে। কয়েক বার ভুল পথে গিয়েও তা বুঝে আবার সঠিক পথ ধরে নেয় সে। রাস্তায় যদি খিদে পেয়ে যায়, তার জন্য বাড়ি থেকেই প্রস্তুতি নিয়ে এসেছিল নাবালক।

বাড়ি থেকে আনা পাউরুটি আর জল খেয়ে খিদে মেটাচ্ছিল সে। কিন্তু দিদার বাড়ির কাছে এসে ক্লান্ত হয়ে পড়ে। তাই টানেলের সামনে বসে বিশ্রাম নিচ্ছিল সে। নাবালকের মা এবং দিদা দু’জনেই থানায় আসেন। থানায় তার মা বলেন, ‘‘ও আমাকে ঝগড়ার সময় এক বার বলেছিল যে দিদার বাড়ি চলে যাবে। কিন্তু আমি ভেবেছিলাম যে রাগের মাথায় ভুলভাল বলছে। সত্যি সত্যিই যে বেরিয়ে পড়বে তা বুঝতে পারিনি।’’

Related Posts

Leave a Reply