May 21, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular রোজনামচা

পেট ভরতে গিয়ে পায়ের তলায় শেষ ৮৫! যুদ্ধবিধ্বস্ত ইয়েমেনে ভয়াবহ দুর্ঘটনা

[kodex_post_like_buttons]
কলকাতা টাইমস :
ত্রাণ বিলি করতে গিয়ে বিপর্যয়ের মুখে পড়ল ইয়েমেন । ভিড়ে পদপিষ্ট হয়ে প্রাণ হারিয়েছেন অন্তত ৮৫ জন। জখম আরও কয়েকশো। এমনিতেই যুদ্ধ, দারিদ্র, মহামারীতে বিধ্বস্ত দেশ ইয়েমেন। সেখানেই রমজান মাসের শেষে আসন্ন ইদ উপলক্ষে চলছিল ত্রাণসামগ্রী বিতরণ। খাবার এবং অন্যান্য প্রয়োজনীয় সামগ্রী সংগ্রহ করতে ভিড় করেছিলেন হাজার হাজার মানুষ। সেখানেই প্রবল ধাক্কাধাক্কি হয়। পদপিষ্ট হন বহু মানুষ। কয়েক দশকে এত পড় পদপিষ্ট বিপর্যয় ঘটেনি সে দেশে। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলেই মনে করা হচ্ছে।
বিশ্বের মধ্যে অন্যতম দরিদ্র ও বিধ্বস্ত ছোট্ট দেশ ইয়েমেন। সেখানকারই বাব আল-ইয়েমেন জেলার সানা শহরের একটি স্কুলে ব্যবসায়ীরা গরিব মানুষদের জন্য বস্ত্র ও খাদ্য বিতরণের অনুষ্ঠানের আয়োজন করেছিলেন বুধবার। সেই বিতরণী অনুষ্ঠান শুরু হতেই ধাক্কাধাক্কি শুরু হয়। মাটিতে পড়ে যান অনেকে। তার উপর দিয়েই ছুটোছুটি চলতে থাকে। এভাবে পদপিষ্ট হয়ে কমপক্ষে ৮৫ জনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে বহু শিশু এবং মহিলা রয়েছে।

দুর্ঘটনার পরেই সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়েছে একাধিক ছবি, ভিডিও। তাতে দেখা গেছে, স্কুলের মাঠে বহু মানুষ পড়ে রয়েছেন। কেউ বা নিথর আবার কেউ বা সাহায্যের জন্য চিৎকার করে আবেদন করছেন।

Related Posts

Leave a Reply