May 10, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular ব্যবসা ও প্রযুক্তি রোজনামচা

ক্যাগের হিসেবে ৭.৫ লক্ষ কোটির দুর্নীতি মোদি  নিয়ে সরব আপ-কংগ্রেস

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমস :

ম্প্রতি মোদি সরকারের বিভিন্ন দপ্তরের কাজকর্ম নিয়ে রিপোর্ট পেশ করেছে ক্যাগ । আর তাতেই মাথাব্যাথা বাড়ছে নরেন্দ্র মোদি  সরকারের। একদিকে স্বাধীনতা দিবস উদযাপনে লালকেল্লা থেকে দুর্নীতির বিরুদ্ধে বড়সড় যুদ্ধ ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। অন্যদিকে তাঁর সরকারের বিরুদ্ধেই বড়সড় দুর্নীতির অভিযোগে।

এক দু নয় মোট ৮টি বড়সড় দুর্নীতির অভিযোগ তুলেছে ক্যাগ। ক্যাগ যে আট দুর্নীতির কথা বলছে সেগুলি হল-ভারতমালা প্রকল্পের বরাদ্দ রাতারাতি ৫ লক্ষ ৩৫ হাজার কোটি থেকে বাড়িয়ে ৮ লক্ষ ৪৬ হাজার কোটি । দ্বারকা এক্সপ্রেসওয়ের বরাদ্দ প্রতি কিলোমিটারে ১৮ কোটি থেকে বাড়িয়ে ২৫০ কোটি করা। ১৫৪ কোটি টাকা নিয়ম বিরুদ্ধভাবে টোল আদায়। গ্রামোন্নয়ন মন্ত্রক তার পেনশন প্রকল্প থেকে ২ কোটি ৮৩ লক্ষ টাকা অন্য প্রকল্পের প্রচারে খরচ। হ্যালে প্রায় ১৫৯ কোটির লোকসান।

আর এই অভিযোগ সামনে আসতেই মাঠে নেমে পড়েছে বিরোধীরা। আম আদমি পার্টির অভিযোগ, স্রেফ ভারতমালা প্রকল্পে এই দুর্নীতির অঙ্কটা গিয়ে দাঁড়াবে সাড়ে ৭ লক্ষ কোটিতে। দিল্লির মুখ্যমন্ত্রী কেজরিওয়াল সোমবার বলেছেন, “মোদি সরকার দুর্নীতির ৭৫ বছরের রেকর্ড ভেঙে দিয়েছে।’’ কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়গের বক্তব্য, “বিজেপির দুর্নীতি ও লুট গোটা দেশকে নরকের পথে ঠেলে দিয়েছে।” কংগ্রেস সাংসদ জয়রাম রমেশও বলছেন, দুর্নীতি নিয়ে বিরোধীদের দিকে আঙুল তোলা বন্ধ করে, আত্মসমীক্ষা করুক মোদি সরকার।

Related Posts

Leave a Reply