May 13, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular রোজনামচা

ছাড়ুন গান্ধি পদবি, রাহুলকে বিঁধলেন হিমন্ত 

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমস :

গান্ধি পদবি নিয়ে রাহুল এবার রাহুল গান্ধিকে আক্রমণ করলেন অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মা। গুয়াহাটিতে দলীয় সংগঠনের অনুষ্ঠানে যোগ দিয়ে হিমন্ত বলেন, “ গান্ধি পদবি ব্যবহার করার নেপথ্যেই সব থেকে বড় দুর্নীতি রয়েছে”। রবিবার গুয়াহাটিতে দলীয় অনুষ্ঠানে যোগ দিয়ে হিমন্ত বিশ্ব শর্মা অভিযোগ করেন যে গান্ধি পরিবার দেশ ভাঙার কাজ করছে। তিনি বলেন, “গান্ধি পরিবার হল জালিয়াতির সর্দার। একাধিক দুর্নীতির সঙ্গে ওরা জড়িত। ওদের প্রথম দুর্নীতি শুরু হয়েছিল গান্ধি পদবি দিয়েই।”

মোদির পর এবার গান্ধি পদবি নিয়ে শুরু হল তির্যক মন্তব্য। কংগ্রেস নেতা রাহুল গান্ধিকে পদবি ছাড়তে বললেন অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা । গুয়াহাটিতে দলীয় সংগঠনের অনুষ্ঠানে যোগ দিয়ে প্রাক্তন কংগ্রেস নেতা বলেন, “গান্ধী পদবি ব্যবহার করার নেপথ্যেই সব থেকে বড় দুর্নীতি রয়েছে”।
রবিবারই জি-২০ সম্মেলনের দ্বিতীয়দিনে রাষ্ট্রনেতারা রাজঘাটে যান মহাত্মা গান্ধীর সমাধিতে শ্রদ্ধার্ঘ অর্পণ করতে।  নেতৃত্ব দেন খোদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি আন্তর্জাতিক মঞ্চে গান্ধীজিকে যে সময় তুলে ধরল কেন্দ্রীয় সরকার, সেই সময় হিমন্ত বিশ্ব শর্মার এই মন্তব্য যথেষ্ট তাৎপর্যপূর্ণ। গান্ধী নামকে বরাবরই পুঁজি হিসাবে ব্যবহার করেছে কংগ্রেস। সেখানেই এবার কংগ্রেসের কাছ থেকে সেই হাতিয়ারই কেড়ে নেওয়ার চেষ্টা করছে বিজেপি, এমনটাই মনে করছেন রাজনৈতিক বিশ্লেষকরা।
রবিবার গুয়াহাটিতে দলীয় অনুষ্ঠানে যোগ দিয়ে হিমন্ত বিশ্ব শর্মা অভিযোগ করেন যে গান্ধী পরিবার দেশ ভাঙার কাজ করছে। তিনি বলেন, “গান্ধী পরিবার হল জালিয়াতির সর্দার। একাধিক দুর্নীতির সঙ্গে জড়িত এরা। ওদের প্রথম দুর্নীতি শুরু হয়েছিল গান্ধী পদবি দিয়েই। ওরা শুধু পরিবারবাদই করেছে এবং দেশ ভাঙার কাজ করেছে। আমি রাহুল গান্ধীকে অনুরোধ করছি গান্ধী পদবি ত্যাগ করার জন্য।”  রবিবারের দলীয় অনুষ্ঠানে মোদির বন্দনাও করেন হিমন্ত। তাঁর বক্তব্য, “বিশ্বগুরু” মোদির জন্যই সফল হয়েছে জি-২০ শীর্ষ সম্মেলন। ভারতই এখন গোটা বিশ্বকে নেতৃত্ব দিচ্ছে।

Related Posts

Leave a Reply