May 11, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular রোজনামচা

চন্দ্রবাবুর জেল হেফাজতে বিক্ষোভের আগুনে বনধ রাজ্য জুড়ে, গৃহবন্দি বহু নেতা   

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমস : 

দুর্নীতির মামলায় শনিবার গ্রেফতার করা হয়েছে অন্ধ্রপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী চন্দ্রবাবু নায়ডুকে। বর্তমানে তাঁকে  জেল হেফাজতে পাঠানো নিয়ে অশান্তি ছড়িয়ে পড়ল অন্ধ্রপ্রদেশের  নানা এলাকায়। সোমবার রাজ্যজুড়ে বন্ধের ডাক দিয়েছিল নায়ডুর দল তেলুগু দেশম পার্টি । সকাল থেকেই পথে নেমে গ্রেপ্তারির প্রতিবাদ শুরু করেন দলের সদস্যরা। পরিস্থিতি সামাল দিতে দলের বেশ কয়েকজন গুরুত্বপূর্ণ নেতাকে গৃহবন্দি করে রাখা হয়েছে। স্থানীয় প্রশাসনের তরফে জানানো হয়েছে, রাজ্যের জনজীবন এখনও স্বাভাবিকভাবেই চলছে।

রবিবারই ১৪ দিনের জন্য জেল হেফাজতে পাঠানো হয়েছে অন্ধ্রপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রীকে। সেই সিদ্ধান্তের প্রতিবাদে সোমবার বন্ধ ডাকে টিডিপি। সকাল থেকেই রাজ্যের বিভিন্ন এলাকায় পথে নেমে বিক্ষোভ শুরু করেন টিডিপি সমর্থকরা। গাড়িতে আগুন ধরিয়ে দেওয়া থেকে শুরু করে পুলিশের সঙ্গে সংঘর্ষ-সমস্ত কিছুতেই জড়িয়ে পড়েন তাঁরা। সকাল থেকে বহু দলীয় কর্মী-সমর্থককে আটক করেছে পুলিশ। অশান্তি এড়াতে টিডিপির বেশ কয়েকজন শীর্ষস্থানীয় নেতাকে গৃহবন্দি করে রেখেছে স্থানীয় প্রশাসন।

অন্ধ্রপ্রদেশ পুলিশের অ্যাডিশনাল ডিজি শঙ্খব্রত বাগচী বলেন, “আপাতত পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। তবে পরিস্থিতি বিচার করেই স্থানীয় প্রশাসন বেশ কিছু পদক্ষেপ করেছে।” যদিও প্রাক্তন মুখ্যমন্ত্রীর জেল যাত্রার খবর পেয়েই উচ্ছ্বাস প্রকাশ করেন অন্ধ্রপ্রদেশের পর্যটনমন্ত্রী রোজা। সূত্রের খবর, সোমবার বিকেলে বিজয়ওয়াড়া পৌঁছবেন রাজ্যের মুখ্যমন্ত্রী জগন মোহন রেড্ডি। প্রসঙ্গত, বিজয়য়াড়ার আদালত থেকেই চন্দ্রবাবু নায়ডুকে জেল হেফাজতে পাঠানো হয়েছে।

Related Posts

Leave a Reply