May 7, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular রোজনামচা

যাবজ্জীবন বা মৃত্যুদণ্ড, ইমরানের ভাগ্য জানাল পাক আদালত

[kodex_post_like_buttons]
কলকাতা টাইমস : 
রাষ্ট্রীয় তোষাখানায় জমা হওয়া উপহার সামগ্রী নিয়ে দুর্নীতির অভিযোগে এখন জেলবন্দি পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী ইমরান খান।
সোমবার ইসলামাবাদের আদালতে পাকিস্তান ফেডারেল ইনভেস্টিগেশন ব্যুরো এক চার্জশিটে ইমরানের বিরুদ্ধে রাষ্ট্রীয় গোপনীয়তা ফাঁসের অভিযোগের তথ্যপ্রমাণ-সহ চার্জশিট পেশ করেছে। ইমরানের আইনজীবী উমর নিয়াজি জানিয়েছেন, যে ধারা উল্লেখ করে চার্জশিট জমা করা হয়েছে পাকিস্তান ফৌজদারি দণ্ডবিধিতে তাতে ন্যূনতম সাজা যাবজ্জীবন কারাবাস, সর্বোচ্চ মৃত্যুদণ্ড।
পাক আদালত সূত্রে জানানো হয়েছে আগামী সপ্তাহে নতুন মামলার শুনানি শুরু হবে। ইমরানের সঙ্গেই অভিযুক্ত করা হয়েছে প্রাক্তন পাক বিদেশমন্ত্রী শাহ মামুদ কুরেশিকেও।
সরকারি সূত্রে জানানো হয়েছে, গত বছর সংসদে অনাস্থা প্রস্তাবের উপর ভোটাভুটিতে ক্ষমতা হারানো ইমরান আমেরিকার বিরুদ্ধে ষড়যন্ত্রের অভিযোগ করেছিলেন। বলেন, আমেরিকার দাদাগিরি না মানাতেই তাঁর বিরুদ্ধে ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে মার্কিন প্রশাসন। আমেরিকা এই অভিযোগ অস্বীকার করলে ইমরান ওয়াশিংটনের পাক রাষ্ট্রদূতের পাঠানো একটি অত্যন্ত গোপনীয় বার্তা ফাঁস করে দেন। তাতে মার্কিন প্রশাসনের পাকিস্তান সম্পর্কে মনোভাব নিয়ে বেশ কিছু স্পর্শকাতর তথ্য ছিল।

Related Posts

Leave a Reply