April 26, 2024     Select Language
৭কাহন Editor Choice Bengali KT Popular ধর্ম সফর

এমন এক ম্যাজিক জুতো যা শুধু দেখেই পালায় সিংহের দল

[kodex_post_like_buttons]

 

লড়াইটা প্রায় শুরুই হতে যাচ্ছিল। শক্ত সমর্থ পূর্ণবয়স্ক এক সিংহ বনাম এক পাল সিংহী। মুহূর্তের মধ্যেই চারিদিকের পরিবেশ শান্ত। কানে আসছে শুধু তাদের বিকট গর্জন। একরকম ক্ষীপ্ত সিংহদের থেকে নিরাপদ দূরত্বে ক্যামেরা তাক করে ছিলেন পর্যটকরা। বিকট একটা হুঙ্কার ছেড়ে সিংহীদের ঝাঁকে প্রায় লাফিয়ে পড়ল সিংহটা, তারপর …।

ঘটনাটা ইউক্রেনের ক্রিমিয়ার তাগান সাফারি পার্কের। দিন দু’য়েক আগে ঘটে যাওয়া এই ঘটনার ভিডিওটি সম্প্রতি ভাইরাল হয়ে ছড়িয়ে পড়েছে নেট দুনিয়ায়। গোটা ভিডিও দেখে রীতিমতো তাজ্জব দর্শকরা। এমনটাও হয়, দেখার পর ভাবছেন অনেকেই!

ভিডিওতে দেখা যায়, বেশ হাল্কা মেজাজেই রোদ পোহাচ্ছে একদল সিংহী। হঠাৎই, তাদের দিকে দুলকি চালে এগিয়ে যেতে দেখা যায় একটা পূর্ণবয়স্ক সিংহকে। বেশ কয়েকটা কমবয়সী সিংহীকে লক্ষ্য করে সিংহটা দিল একটা লম্বা লাফ। কিন্তু না, লড়াই বাধার আগেই সিংহদের দিকে উড়ে এল একটা ‘স্লিপার’। ব্যস, লড়াই খতম। শুধু তাই নয়, জুতা দেখে পালাতে দেখা গেল সিংহ ও সিংহীদের। কমবয়সীরা আশ্রয় নিল সামনে দাঁড়িয়ে থাকা একটা গাড়ির পেছনে। এর পর জুতার মালিক এসে যেন কিছুই হয়নি, ভাব দেখিয়ে জুতাটি নিয়ে নিলেন। জুতা ছুঁড়ে সিংহদের ঝগড়া থামালেন যে ব্যক্তি, তিনিই এখন সোশ্যাল মিডিয়ায় রীতিমতো চর্চার বিষয়। তার সাহসিকতায় বিস্মিত সবাই।

ব্যাপারটা ঠিক কী? রহস্যের সমাধান করলেন ওই ব্যক্তি নিজেই। তার নাম ওলেগ জাবকভ, তাগান সাফারি পার্কের পরিচালক। ওলেগ জানিয়েছেন, তার ওই জুতা জোড়া নাকি ‘ম্যাজিক স্লিপার’। আর সিংহেরা ওই ‘ম্যাজিক স্লিপার’কে খুবই ভয় পায়।

তার কথায়, যখন সিংহরা নিয়ম ভেঙে দুষ্টুমি করার চেষ্টা করে, আমি ওই স্লিপার ছুড়ে মারি। ওরা ভয় পেয়ে চুপ করে যায়। সিংহ বলে কি নিয়ম মানবে না!

Related Posts

Leave a Reply