April 26, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular ব্যবসা ও প্রযুক্তি

শুদ্ধিকরণের জেরে আরও কড়া হলো ফেসবুক 

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমসঃ

যত দিন যাচ্ছে ততই ফেসবুক ব্যবহারকারীর সংখ্যা বৃদ্ধি পাচ্ছে। পাশাপাশি ফেসবুক নিয়ে ব্যবহারকারীদের অভিযোগও বাড়ছে। আর সেই কারণেই সন্দেহজনক অ্যাকাউন্ট চিহ্নিতকরা এবং ফেক নিউজ রুখতে নতুন এক পদক্ষেপ নিতে চলেছে ফেসবুক কর্তৃপক্ষ।

এর জন্য ফেসবুক তাদের মেসেঞ্জারে নতুন একটি ফিচার চালু করেছে। এবার থেকে অচেনা বা অপরিচিত কোনো নম্বর থেকে মেসেঞ্জারে কোনো মেসেজ আসলে প্রাপক ওই মেসেজ যিনি পাঠিয়েছেন তার সম্পর্কে সমস্ত তথ্য জানতে পারবেন। এছাড়া মেসেঞ্জারে চাইলেই আর সরাসরি অনাকাঙ্ক্ষিত মেসেজ বা লিংক পাঠানো যাবে না। এভাবেই ফেসবুকের ভুয়ো অ্যাকাউন্টগুলো চিহ্নিত করা যাবে।

সম্প্রতি মাদারবোর্ড নামে একটি ওয়েবসাইটের পক্ষ থেকে এই প্রসঙ্গে জানানো হয়েছে। ফেসবুকের মেসেঞ্জার টিম মাদারবোর্ডকে জানিয়েছে, আগে যদি কারও সঙ্গে মেসেঞ্জারে কথা না হয়ে থাকে কিংবা যোগাযোগ না থাকে, তবে তাকে বার্তা পাঠালে প্রেরকের সম্পর্কে বিভিন্ন তথ্য জানিয়ে দেবে ফেসবুকের নয়া এই ফিচার।

মিথ্যা পরিচয় দিয়ে খোলা অ্যাকাউন্ট থেকে বিভিন্ন স্ক্যাম বা ভুয়ো খবর পাঠানো যাতে বন্ধ করা যায়, তাই এই ফিচার চালু করা হয়েছে বলে জানিয়েছে ফেসবুক কতৃপক্ষ। অফিশিয়াল ফেসবুক অ্যাকাউন্ট থেকে যদি মেসেঞ্জার অ্যাকাউন্টকে যুক্ত করা না থাকে, সেটাও ব্যবহারকারীকে জানিয়ে দেবে এই নয়া ফিচার।

 

Related Posts

Leave a Reply