May 6, 2024     Select Language
৭কাহন Editor Choice Bengali KT Popular

এই অদ্ভুতদের বাসও এই পৃথিবীতেই

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমস :

ন্তান জন্ম দেওয়ার মতো আনন্দ পৃথিবীতে আর কোনওকিছুতে নেই। যিনি এই আনন্দ উপভোগ করেছেন একমাত্ত তিনিই এর গুরুত্ব বুঝতে সক্ষম হবেন। তবে সন্তানের জন্ম যদি ঠিকমতো না হয় তখন কি হয়? অনেকের সন্তান স্পেশাল চাইন্ড হিসাবে জন্ম নেয়। আবার কারও ক্ষেত্রে জন্মের সময়ে নানা ত্রুটি লক্ষ্য করা যায়।

পৃথিবীতে অনেক শিশু রয়েছে যারা জন্মের সময় একটু অন্যভাবে ভূমিষ্ঠ হয়েছে। কারও কারও ক্ষেত্রে শরীরে অতিরিক্ত অঙ্গ খুঁজে পাওয়া যায় যা তাদের অন্যদের চেয়ে আলাদা করে তোলে। এর মধ্যে কিছুক্ষেত্রে তাদের স্বাভাবিক অবস্থায় ফিরিয়ে দেওয়া সম্ভব হলেও বেশিরভাগ ক্ষেত্রেই তা সম্ভব হয় না।

Chinese boy born with 31 fingers and toes | CNN

৩১টি আঙুল সাধারণত হাত পা মিলিয়ে আঙুল হয় ২০টি। তবে চিনের বাসিন্দা এই ছেলেটির জন্মের সময়ে মোট আঙুল ছিল ৩১টি। ২০১০ সালে সফল শল্যচিকিৎসার মাধ্যমে ছেলেটিকে সুস্থ করা সম্ভব হয়েছে।

Lakshmi Tatma - Wikipedia

৮টি হাত পা এই মেয়েটিকে ভারতের সংবাদমাধ্যমে অনেকবার দেখানো হয়েছে। এর নাম লক্ষ্মী। পরে চিকিৎসার মাধ্যমে একে সুস্থ করে তোলা সম্ভব হয়েছে। হার্ট ভালো রাখে, ক্যান্সার প্রতিরোধ করে, বাজরার উপকারিতা জানলে অবাক হবেন!

Woman with nipple on foot shocks doctors; Supernumerary breast tissue  rarely occurs below waist - New York Daily News

পায়ের তলায় স্তনবৃন্ত এক মহিলার পায়ের তলায় স্তনবৃন্তের খোঁজ মিলেছে। হাঁটতে গেলে তাঁর কোনও অসুবিধা হয় না যদিও। তবে ঘটনাটি বিরল।

Meet the woman with 2 vaginas - Mirror Online

দুটি যৌনাঙ্গ ক্যাসান্ড্রা ব্যাঙ্কসন নামে এই মহিলার শরীরে দুটি যৌনাঙ্গের খোঁজ পেয়েছেন চিকিৎসকেরা।

Case of fetus in fetu in the back

পিঠে ভ্রুণ ইউন জিন নামে এই শিশুটি পিঠে অন্য একটি ভ্রুণ নিয়ে জন্মেছে। সে বড় হওয়ার সঙ্গে সঙ্গে ভ্রুণটিও বৃদ্ধি পেয়েছে। পরে তা অপারেশন করে বাদ দেওয়া সম্ভব হয়েছে।

দুটো হৃদপিণ্ড এক ইতালীয় নাগরিকের দেহে দুটি হৃদপিণ্ড পাওয়া গিয়েছে। জন্মের সময় তা বোঝা যায়নি। পরে এক হৃদপিণ্ডের সমস্যা হলে তা পরীক্ষার সময়ে চিকিৎসকেরা তা আবিষ্কার করেন।

৪টি অতিরিক্ত হাত-পা ভারতের বাসিন্দা এই ছেলেটিও অতিরিক্ত চারটি হাত-পা নিয়ে জন্মেছিল। গ্রামের লোক ছেলেটিকে একঘরে করে দিয়েছিল। তবে বেঙ্গালুরুতে একটি হাসপাতাল অপারেশন করে ছেলেটিকে সুস্থ করে তুলেছে।

Parents Pray for Miracle After Their Baby Is Born With 2 Faces - YouTube

মুখের উপরে মুখ এযেন ঠিক একেবারে রক্ত-মাংসের মুখোশ। চিনের বাসিন্দা কাংকাং নামে এই শিশুটির জন্মের সময়ে এমন অবস্থাই ছিল। তবে শল্য চিকিৎসার মাধ্যমে শিশুটিকে সুস্থ করে তোলা গিয়েছে বলে জানা গিয়েছে।

Related Posts

Leave a Reply