April 26, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular ব্যবসা ও প্রযুক্তি

প্রিয় বিড়ালের গন্ধ এবার সুগন্ধীর বোতলে

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমস :

দ্ভুত এক পারফিউম বানিয়েছেন জাপানের এক অনলাইন খুচরা বিক্রেতা। টানা চার মাসের গবেষণায় বিক্রেতা বানিয়েছেন বিড়ালের কপালের গন্ধসমৃদ্ধ এক সেন্ট।

এত কিছু রেখে বিড়ালের কপালের গন্ধ কেন? বিক্রেতা  ফেলিসিমো জানান, অনলাইনে অসংখ্য মানুষ আছেন যাদের বাড়িতে একাধিক বিড়াল আছে। আবার বাড়িতে নেই, কিন্তু  বিড়াল দারুণ ভালোবাসেন বহু মানুষ। আর এই বিড়ালপ্রেমীদের কথা মাথায় রেখেই তিনি বানিয়েছেন ‘দ্য সেন্ট অব আ ক্যাটস ফোরহেড ইন আ বোটল’।

আর আগেও ‘কিটেন লিঞ্জেরি কালেকশন’ বানিয়ে বেশ নাম কামিয়েছেন ফেলিসিমো। তবে এবারের পণ্যটি পুরোই আলাদা। ১০০ মিলিলিটারের বোতলে (৩.৪ আউন্স) রাখা আছে তরল যার গন্ধ বিড়ালের কপালে মেলে।

এই সুগন্ধী তরলকে বলা হয় ‘মোহো মোহু ওদেকো নো কাওরি ফ্যাব্রিক ওয়াটার (ফোরডেহ ফ্রাগ্রান্স ফ্যাব্রিক ওয়াটার)’। মূলত এটা বানানোর আগে সম্ভাব্য ও আগ্রহী ক্রেতাদের কাছ থেকে পরামর্শ নিয়েছেন প্রস্তুতকারী। আগ্রহী ক্রেতাদের অনেকে একে ‘সূর্য কিরণের গন্ধ’ বলে মন্তব্য করেছেন। সুগন্ধী প্রস্তুতে ব্যবহৃত একটি উপাদান সূর্যে শুকানো হয়েছে। তাই এমন গন্ধ। এতে আরো মেলানো হয়েছি মিষ্টি রুটির গন্ধ।

এই সুগন্ধী প্রস্তুতে দারুণ সিরিয়াস গবেষণা করেছে ইয়ামামোতো পারফিউমারি। দিনের পর দিন তারা বিভিন্ন বিড়ালের মাথার গন্ধ শুঁকেছেন। এসব গন্ধের সঙ্গে মানানসই উপাদান খুঁজে বের করা হয়েছে। এদের মিশেলে পাওয়া গেছে হুবহু গন্ধ। চার মাস গবেষণার পর ফ্যাব্রিক স্প্রে নিখুঁত অবস্থায় প্রস্তুত করা সম্ভব হয়েছে।

একটা মিষ্টি সুগন্ধ ছড়িয়ে যাবে চারদিকে। মূলত কাপড়ে স্প্রে করার জন্যে তৈরি করা হয়েছে। এর দাম ধরা হয়েছে ১০.৬০ ডলার। এটা বালিশ, বিছানার চাদর বা টেডি বিয়ারেও স্প্রে করা যাবে।

যারা বাড়িতে একটা বিড়াল পুষতে পারছেন না, তারা বিড়ালের পুতুলে এই স্প্রেটি ব্যবহার করতে পারেন। এরপর পুতুলের কপালে নাক গুঁজে গন্ধ নিন। প্রিয় বিড়ালের গন্ধ পাবেন নিশ্চিত।

Related Posts

Leave a Reply