April 26, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular ব্যবসা ও প্রযুক্তি

কিভাবে দেখবেন ফেসবুকের লুকনো ম্যাসেজ?

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমস : 

যান্ত্রিক জীবন, কাজের ব্যস্ততা। কিংবা নানা ঝামেলায় এখন আর আগের মতো যাওয়া হয় না বন্ধুদের আড্ডায়। অথবা একই ভাবে অনেক আত্মীয়র বাড়িতে যাওয়া হয় না সময় করে। তারা কি করছেন, আমি কি করছি এমন কিছুই জানি না বা জানাতেও পারি না। তাই বলে কি খোঁজ রাখা হচ্ছে না? আড্ডা দেয়া হচ্ছে না?

সবই হচ্ছে। খোঁজ নিচ্ছি, দিচ্ছি। আমি কি করছি, তারা কি করছে তা সবই দেখতে পাচ্ছি শত ব্যস্ততার মাঝেও। আর সেই মাধ্যমটা হচ্ছে সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুক। আজকাল এই ফেসবুকই যেন অনেকের ড্রয়িং রুম ও বেড রুম হয়ে উঠেছে।

এ তো গেল আড্ডার খবর। কিন্তু এটা কি জানেন ফেসবুক আপনাদের অনের মেসেজ লুকিয়ে রাখে! যা আপনি দেখতে পান না। জানেন কীভাবে দেখতে পাবেন সেই সমস্ত লুকিয়ে থাকা মেসেজ?

ব্যবহারকারীদের একঘেয়েমি কাটাতে ফেসবুক রোজ রোজ নতুন নতুন ফিচার্স আনছে। একের পর এক সুবিধা। আজ ফেসবুকে এটা করতে পারছেন তো কাল তার থেকে বেশি কিছু। এবার মেসেঞ্জার সার্ভিসে নতুন ফিচার যোগ করল ফেসবুক।

আপনারা নিশ্চয়ই দেখে থাকবেন ফেসবুকের পুরনো মেসেজ ২টো ফোল্ডারে থাকে। একটা ইনবক্স, আর একটা আদার্স। যে সমস্ত মেসেজ দেখে ফেসবুক বোঝে যে আপনি দেখতে চান না, সেই সমস্ত মেসেজকে আদার্স বক্সে পাঠিয়ে দেয়।

এবার মেসেজের জন্য ‘মেসেজ রিকোয়েস্ট’ নামে একটা নতুন বিকল্প আপনারা পাবেন। যেখানে অপরিচিত মানুষ আপনার সঙ্গে যোগাযোগ করতে পারবেন। এবার আপনি যদি সেই অপরিচিত মানুষটির সঙ্গে যোগাযোগ করতে ইচ্ছুক হন, তাহলে চ্যাটিং শুরু করতে পারেন। শুধু তাই নয়, এই ফিচারের মাধ্যমে অপরিচিত ব্যক্তিকে আপনার সঙ্গে কনভারসেশন শুরু করার আগে আপনার অনুমতি নিতে হবে।

কিন্তু কীভাবে শুরু করবেন এই ফিচার? ফেসবুকের মেসেঞ্জার অ্যাপের সেটিংসে যান। সেখানে ‘people’ option পাবেন। সেখানে ক্লিক করে ‘message request’ বেছে নিন। আপনার নতুন ফিচার রেডি।

Related Posts

Leave a Reply