April 30, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular রোজনামচা

হঠাৎই হোয়াইট হাউসের সামনে জড়ো হলেন হাজার হাজার অনাবাসী ভারতীয় ! কিন্তু কেনো ?

[kodex_post_like_buttons]

নিউজ ডেস্কঃ

মেধার ভিত্তিতে ভিসা দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। ট্রাম্পের এই নীতির সমর্থনে  হাজারো অনাবাসী ভারতীয় জড়ো হয়েছেন হোয়াইট হাউসের সামনে। কয়েকশো মাইল পাড়ি দিয়ে এসেছেন অনেকেই। কেউ থাকেন ক্যালিফোর্নিয়ায়, কেউ থাকেন টেক্সাসে আবার কেউ থাকেন শিকাগোয়। রবিবার সকাল থেকে রাতভর কয়েকশো মাইল গাড়ি চালিয়ে তারা হাজির হয়েছেন হোয়াইট হাউসে। সকলেই চান ট্রাম্পের এই নীতিকে কার্যকর করা হোক অবিলম্বে। অনাবাসী এই ভারতীয়রা সকলেই বছরের বছর আমেরিকার বিভিন্ন প্রান্তে রয়েছেন।

এখানে হাজির হওয়া সকলেই তাদের কর্মক্ষেত্রে দক্ষ। তারা চান দক্ষতা এবং মেধার ভিত্তিতে ভারতীয়দের ভিসা দিক আমেরিকা। এতে নাকি বছরের পর বছর পড়ে থাকা গ্রিনকার্ডের অ্যাপ্লিকেশনের দ্রুত অনুমোদন মিলবে। যথার্থ মেধা এবং দক্ষতা মর্যাদা পাবে। অনাবাসী ভারতীয়রা জানালেন, বছরের পর বছর ধরে এখানে অনেক ভারতীয় আমেরিকার অর্থনীতির উন্নয়নে সক্রিয় ভূমিকা নিয়েছেন। আমেরিকাকেই তাঁরা এখন নিজেদের বাড়ি বলে মনে করেন। তাদের গ্রিন কার্ড দিলে আমেরিকার নিবাসী বলে একটি নিশ্চয়তা পাবেন তাঁরা। তাতে আমেরিকার উন্নয়নই হবে। গ্রিন কার্ড পাওয়ার ক্ষেত্রে একটি নির্দিষ্ট সংখ্যা বেঁধে দেওয়া হয়েছে। এর অবলুপ্তি চান তাঁরা।

ব্যানার প্ল্যাকার্ড নিয়ে ট্রাম্পের সমর্থনে তাই হোয়াইট হাউসের সামনে স্লোগান দেন কয়েক হাজার অনাবাসী ভারতীয়। সকলেরই গ্রিনকার্ড প্রাপ্তি আটকে রয়েছে সংখ্যার নিয়মে। ট্রাম্পের শাসনকালে এই প্রথম আমেরিকায় অনাবাসী ভারতীয়দের এত বড় জমায়েত দেখা গেল। তাও আবার ট্রাম্পের নীতির সমর্থনেই।

 

Related Posts

Leave a Reply