May 3, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular রোজনামচা

অবশেষে জঙ্গিমুক্ত সেনা ঘাঁটি, মৃত্যু বেড়ে ১০ 

[kodex_post_like_buttons]

নিউজ ডেস্কঃ

৩৬ ঘণ্টা পর রবিবার বিকালে জঙ্গি মুক্ত হল ভারতের জম্মু-কাশ্মীরের সুঞ্জোয়ান সেনা ঘাঁটি। এর আগে, সেনা ও জঙ্গির মধ্যে গোলাগুলিতে ১০ জনের মৃত্যু হয়েছে। নিহতদের মধ্যে ৫ জনই সেনা সদস্য। নিরাপত্তা বাহিনী ও জঙ্গিদের মধ্যে গোলাগুলিতে জঙ্গি সংগঠন জয়শ-ই-মুহম্মদ’এর ৪ সদস্যও নিহত হয়েছে।

রবিবার ভারতীয় সেনাবাহিনীর মুখপাত্র কর্নেল দেবেন্দ্র আনন্দ এ কথা জানিয়ে বলেন, ‘জম্মু শহরে সুঞ্জোয়ানে সেনা শিবিরে শনিবার থেকে চলা এই অভিযানে পাঁচ সেনা সদস্য নিহত হয়েছেন। গোলাগুলির মধ্যে পড়ে এক সেনা সদস্যের পিতা নিহত হয়েছেন এবং তিনজনের বেশি জঙ্গির মৃত্যুর খবর পাওয়া গেছে’। নিহত জঙ্গিদের কাছ থেকে উদ্ধার করা হয়েছে একে-৫৬ রাইফেল, গ্রেনেড লঞ্চার, প্রচুর গোলাবারুদ এবং হ্যান্ড গ্রেনেড উদ্ধার করা হয়েছে বলেও জানান তিনি। হামলার তদন্তে সুঞ্জোয়ান সেনা শিবিরে পৌঁছেছে ভারতের জাতীয় তদন্তকারী সংস্থা এনআইএ’র প্রতিনিধি দল।

এদিকে হামলার নিন্দা করেছেন কংগ্রেসের সভাপতি রাহুল গান্ধী। ট্যুইট করে রাহুল জানান, ‘জম্মুতে আমাদের সেনা শিবিরে জঙ্গি হামলার তীব্র নিন্দা জানাই। রাজনৈতিক গণ্ডির বাইরে গিয়ে সকল ভারতীয়দের উচিত আমাদের সেনাবাহিনী ও নারীদের পাশে দাঁড়ানো’।

উল্লেখ্য, শনিবার ভোর ৪.৪৫ মিনিট নাগাদ সুঞ্জোয়ানের সেনা ছাউনিতে অতর্কিত হামলা চালায় জয়শ-ই-মুহম্মদের সদস্যরা। সেনা ছাউনিতে প্রবেশ করেই জঙ্গিরা সেনাবাহিনীর এক জুনিয়র কমিশনড অফিসার (জেসিও) আবাসনে ঢুকে পড়ে আত্মঘাতী হামলা চালায়। এরপরই জঙ্গি মুক্ত করতে সেনা শিবিরে অভিযানে নামে রাজ্য পুলিশের বিশেষ বাহিনী, সেনা সদস্যের বিশেষ বাহিনী এবং স্পেশাল অপারেশন গ্রুপ (এসওজি)-এর সদস্যরা।

 

Related Posts

Leave a Reply