May 6, 2024     Select Language
৭কাহন Editor Choice Bengali KT Popular ব্যবসা ও প্রযুক্তি রোজনামচা

তুমুল জনপ্রিয় এই এই অ্যাপ-কে প্লে-স্টোর থেকে সরিয়ে দিলো গুগুল 

[kodex_post_like_buttons]

নিউজ ডেস্কঃ

সারাহা অ্যাপ, যার মাধ্যমে আপনি নাম প্রকাশ না করেই যেকোনও কাউকে মেসেজ পাঠাতে পারতেন। লঞ্চ করার সাথে সাথেই স্বল্প সময়ের মধ্যেই ভাইরাল হয়ে গিয়েছিল এই অ্যাপ। বলতে গেলে প্রায় কেউই বাকি ছিলেন না যিনি এই অ্যাপ ব্যবহার করেননি। কিন্তু জানা যাচ্ছে, ভাইরাল হয়ে যাওয়া সেই সারাহা অ্যাপই এবার সরিয়ে দেওয়া হল গুগল প্লে স্টোর এবং অ্যাপলের অ্যাপ স্টোর থেকে।

গত বছর জুলাইতে লঞ্চ করে সারাহা অ্যাপ। খুব কম সময়ের মধ্যেই সারা বিশ্বে দারুণ জনপ্রিয় হয়ে যায় সারাহা। আরবীতে সারাহা শব্দের মানে আন্তরিকতা। এই অ্যাপের মাধ্যমে ব্যবহারকারীরা নাম গোপন রেখে অপরকে নানা মেসেজ পাঠাতে থাকেন। কিন্তু কী এমন হল, যার জন্য অ্যাপ স্টোর থেকে সরিয়ে দিতে হল অ্যাপটিকে?

সূত্রের খবর, অস্ট্রেলিয়ার বাসিন্দা ক্যাটরিনা কলিনস অভিযোগ দায়ের করেছেন এই অ্যাপের বিরুদ্ধে। তাঁর অভিযোগ, তিনি এবং তাঁর কন্যা সারাহা অ্যাপের কাণ্ডকারখানা নিয়ে বেশ ভয়েই রয়েছেন। তাঁর কন্যা এই অ্যাপের মাধ্যমে অশ্লীল সমস্ত মেসেজ পেতে থাকেন। এমনকি এক মেসেজে তাঁকে বলা হয়, যদি ওই মহিলার কন্যা নিজেকে শেষও করে দেন, তাহলে কেউ তার পরোয়া করবেন না। শিশু এবং কন্যাদের উপর যেভাবে এই অ্যাপের অপপ্রয়োগ করা হচ্ছে, তাতে চিন্তিত ক্যাটরিনা কলিনস নামে ওই মহিলা। এর পর বিষয়টি খতিয়ে দেখে গুগল এবং অ্যাপল কর্তৃপক্ষ। এরপরই তুমুল জনপ্রিয় হওয়ার সত্বেও অ্যাপ স্টোর থেকে সরিয়ে দেওয়া হয় সারাহাকে।

Related Posts

Leave a Reply