May 3, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular খেলা

ক্রিকেট মাঠে নজিরবিহীন কান্ড ঘটালেন দুই পাকিস্তানী ক্রিকেটার 

[kodex_post_like_buttons]

নিউজ ডেস্কঃ

প্রতিপক্ষ দুই দলের ক্রিকেটারের মধ্যে কথা কাটাকাটি এমনকী হাতাহাতির ঘটনাও ঘটেছে ক্রিকেট ইতিহাসে। এমনকী নিজ দলের সতীর্থদের মধ্যে বাদানুবাদের ঘটনাও নতুন নয়। কিন্তু পাকিস্তান সুপার লিগের (পিএসএল) একটি ম্যাচে গতকাল বুধবার যা ঘটল, তার ফলাফল ভয়ংকর হতে পারত। হতে পারত মৃত্যুও! ঘটনার দুই চরিত্র হলেন সোহাইল খান এবং ইয়াসির শাহ। দুজনেই খেলছেন লাহোর কালান্দার্সের হয়ে।

কোয়েটা গ্ল্যাডিয়েটর্সের বিপক্ষে বুধবার মাঠে নেমেছিল লাহোর কালান্দার্স। ঘটনা কোয়েটার ইনিংসের ১৯তম ওভারের। বোলিংয়ে ছিলেন কালান্দার্সের পেসার সোহাইল খান। ওভারের চতুর্থ বলটি করার আগে ফিল্ডিং পজিশন পাল্টানোর সিদ্ধান্ত নেন তিনি। ডিপ ব্যাকওয়ার্ড স্কয়ার লেগের ফিল্ডার ইয়াসির শাহর দৃষ্টি আকর্ষণের চেষ্টা করেন সোহাইল। হাত উঁচিয়ে ইশারা করেন। কিন্তু ইয়াসির সেটা খেয়াল করেননি। এতে চিত্কার করে তাকে ডাক দেন সোহাইল। কিন্তু এতেও শোনেননি ইয়াসির। এরপর সোহাইল যে কাণ্ড করলেন, তাতে দর্শকরা হাসাহাসি করলেও হতে পারত মারাত্মক কিছু!

ইয়াসিরের সাড়া না পেয়ে সোহাইল আর নিজের মেজাজ ধরে রাখতে পারেননি। তাকে লক্ষ্য করে হাতে থাকা বলটা ছুড়ে মারেন সোহাইল! সৌভাগ্যবশতঃ বলটি ইয়াসিরের শরীরে লাগেনি। সেটি একটু ফাঁক দিয়ে বাউন্ডারির বাইরে গিয়ে পড়ে। ততক্ষণে হুঁশ ফেরে ইয়াসিরের। রাগ গজরাতে গজরাতে বল কুড়িয়ে ফেরত দেন সোহাইলকে। আর সমানে চলতে থাকে গালিগালাজ। শেষ পর্যন্ত অধিনায়ক ব্রেন্ডন ম্যাককালাম এসে দুজনের ঝগড়া থামান। কিন্তু ম্যাচ শেষে ইয়াসির-সোহাইল কেউ কারও সঙ্গে হাত মেলাননি!

এমন কাণ্ড দেখে হাসাহাসিতে ফেটে পড়েন দর্শকরা। প্রতিপক্ষ কোয়েটার হয়ে খেলা কেভিন পিটারসেন পর্যন্ত টুইট করে লিখেছেন, ‘আজ রাতে ক্রিকেট ক্যারিয়ারে সবচেয়ে মজার মুহূর্তটি দেখলাম!’ তবে অনেকেই ব্যাপরাটিকে সিরিয়াসলি নিয়ে সোহাইলের শাস্তি দাবি করেছেন। তারা বলছেন, বলটি যদি ইয়াসিরের মাথায় লাগত তবে মারাত্মক কিছু ঘটতে পারত। এমন অসহিষ্ণু ক্রিকেটারকে নিষিদ্ধ করার দাবিও জানাচ্ছেন অনেকে।

 

Related Posts

Leave a Reply