May 4, 2024     Select Language
৭কাহন Editor Choice Bengali KT Popular ব্যবসা ও প্রযুক্তি রোজনামচা

নেই কম্পিউটার, ব্লাকবোর্ডেই মাইক্রোসফট শেখালেন শিক্ষক, তারপরে হলো এটা

[kodex_post_like_buttons]

নিউজ ডেস্কঃ

স্কুলে কম্পিউটার না থাকায় ব্ল্যাকবোর্ডে ছবি একে ছাত্রছাত্রীদের মাইক্রোসফ্ট অফিস শেখাচ্ছেন এক শিক্ষক। পশ্চিম আফ্রিকার দেশ ঘানার বিটানেজ এম-এ জুনিয়র হাই স্কুলের শিক্ষক রিচার্ড অ্যাপিয়া আকোতোর ওই ছবিটি ওউরা কোয়াডো হটিস নামে একব্যক্তি ফেসবুকে পোস্ট করেন।
তিনি মজার ছলেই জানান স্কুলের এই পরিস্থিতির কথা। জানা গেছে, ২০১১ সাল থেকেই এই স্কুলে কম্পিউটার নেই। কিন্তু তাতে কী! স্কুলে কম্পিউটার শিক্ষার পাঠ বন্ধ হয়ে যায়নি। বরং ব্ল্যাকবোর্ডের সাহায্যে সমান উৎসাহের সঙ্গেই তা চলছে।

২০১৮-এ দাঁড়িয়ে, স্মার্টফোনের যুগে এমন বিরল ছবিকে একাধিক সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মের দৌলতে ভাইরাল হতে বেশি সময় লাগেনি। পোস্টের নীচে হাজার হাজার শেয়ার, কমেন্টে ভরে ওঠে। এবং শেষমেশ স্কুলের পাশে এসে দাঁড়িয়েছে ভারতীয় সংস্থা এনআইআইটি। ঘানার ওই স্কুলকে পাঁচটি কম্পিউটার ও একটি ল্যাপটপ দিয়ে সাহায্য করেছে সংস্থা।

ঘানার রাজধানী শহর আক্রার এনআইআইটি-র সেন্টার ম্যানেজার আশিস কুমার উপস্থিত ছিলেন সেখানে। জানান, ভাইরাল হওয়া ওই ছবিটি তাদের নজরে আসে। তখনই ঠিক করা হয় এই স্কুলকে কম্পিউটার দেওয়া হবে। এমন পড়ুয়াদের পাশে দাঁড়াতে পারাটাও সৌভাগ্যের।

Related Posts

Leave a Reply