May 6, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular ওপার বাংলা রোজনামচা

খালেদা জিয়ার জামিন স্থগিত 

[kodex_post_like_buttons]

নিউজ ডেস্কঃ

বিএনপির চেয়ারপাসন বেগম খালেদা জিয়াকে হাই কোর্টের দেওয়া জামিন আগামী ৮ মে পর্যন্ত স্থগিত করে দিলো ডিভিশন বেঞ্চ। আগামী দু’সপ্তাহের মধ্যে সরকারপক্ষ এবং খালেদা জিয়াকে আপিলের সারসংক্ষেপ দাখিল করতে নির্দেশ দেওয়া হয়েছে। আজ সোমবার সকাল সাড়ে ৯ টার দিকে প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন চার বিচারপতির আপিল বেঞ্চ জামিনের বিরুদ্ধে সরকারপক্ষের লিভ টু আপিল গ্রহণ করে এই আদেশ দেন।

আদালতে সরকারপক্ষের হয়ে শুনানি করেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম ও আইনজীবী খুরশীদ আলম খান। খালেদা জিয়ার জামিনের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট জয়নুল আবেদীন। পরে আইনজীবীরা জানান, আগামী ৮ মে খালেদার জামিনের বিরুদ্ধে আপিল শুনানি শুরু হবে। এর আগে গতকাল জামিনের বিরুদ্ধে লিভ টু আপিলের শুনানি শেষে আদেশের জন্য আজকের দিন ধার্য করেন আদালত।

গত ১৫ মার্চ খালেদা জিয়াকে হাইকোর্টের দেওয়া জামিন স্থগিত চেয়ে লিভ টু আপিল দায়ের করেন সরকারপক্ষ ও দুর্নীতি দমন কমিশন। গত  ১৪ মার্চ খালেদা জিয়ার হাইকোর্টের দেওয়া চার মাসের জামিন রবিবার পর্যন্ত স্থগিত করে লিভ টু আপিল দায়েরের জন্য দুর্নীতি দমন কমিশন ও সরকারপক্ষকে নির্দেশ দেন আপিল বিভাগ।

এর আগে জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে চার মাসের অন্তর্বর্তীকালীন জামিন দেন হাইকোর্ট। বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি সহিদুল করিমের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ খালেদা জিয়ার জামিন মঞ্জুর করে আদেশ দেন।

 

Related Posts

Leave a Reply