May 4, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular খেলা

বিশ্ব র‌্যাঙ্কিংয়ের শীর্ষে ফিরলেন নাদাল

[kodex_post_like_buttons]
নিউজ ডেস্কঃ
এটিপি বিশ্ব র‌্যাঙ্কিংয়ের শীর্ষস্থানটি আবারও নিজের করে নিয়েছেন স্প্যানিশ তারকা রাফায়েল নাদাল। সদ্য সমাপ্ত মিয়ামি মাস্টার্সে যুক্তরাষ্ট্রের জন ইসনারের কাছে দ্বিতীয় রাউন্ডে পরাজিত হওয়ায় র‌্যাঙ্কিংয়ের শীর্ষ স্থানটি হারিয়েছেন রজার ফেডেরার।
জানুয়ারিতে অস্ট্রেলিয়ান ওপেনের কোয়ার্টার ফাইনালের পর থেকে এখনো পর্যন্ত কোর্টে নামেননি ইনজুরি আক্রান্ত নাদাল। যে কারণে ১৮ ফেব্রুয়ারি র‌্যাঙ্কিংয়ের শীর্ষস্থানটি দখলে নেন সুইস সেনসেশন ফেডেরার। যদিও ইসনারের কাছে মিয়ামি মাস্টার্সে পরাজিত হয়ে একটু আগেভাগেই বিদায় নেবার কারণে নাদালের থেকে ১০ পয়েন্ট পিছিয়ে দ্বিতীয় স্থানে নেমে গেছেন ফেডেরার। ক্যারিয়ারে প্রথমবারের মত মাস্টার্স ইভেন্টে শিরোপা জয়ের কৃতিত্ব হিসেবে ইসনার আট ধাপ উন্নীত হয়ে নবম স্থানে উঠে এসেছেন।
এর আগে ২০১২ সালের এপ্রিলে প্রথমবারের মত ইসনার শীর্ষ দশে এসেছিলেন। তখনো তার র‌্যাঙ্কিং ছিল নবম। ফাইনালে ইসনারের কাছে পরাজিত জার্মান তারকা আলেক্সান্দার জেভরেভ এক ধাপ উপরে উঠে চতুর্থ স্থানে রয়েছেন। মিয়ামি মাস্টার্সের কোয়ার্টার ফাইনালে উন্নীত হওয়ায় ২১ বছর বয়সী দক্ষিণ আফ্রিকান হেয়ন চুং প্রথমবারের মত শীর্ষ ২০’এ উঠে ১৯তম অবস্থান নিশ্চিত করেছেন।

 

Related Posts

Leave a Reply