May 2, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular রোজনামচা

সিরিয়ার দিকে দ্রুত এগিয়ে আসছে রাশিয়ার যুদ্ধজাহাজ !

[kodex_post_like_buttons]

নিউজ ডেস্কঃ

সিরিয়া ইস্যুতে ক্রমশই উত্তপ্ত হয়ে উঠছে আন্তর্জাতিক মহল। রাসায়নিক অস্ত্র ব্যবহারের জন্য সিরিয়ার বিরুদ্ধে যেখানে আমেরিকা এবং তার সহযোগী দেশগুলো সরব, সেখানে সিরিয়ার সরকার আমেরিকার পদক্ষেপের কড়া নিন্দা করেছে। অন্যদিকে, সিরিয়া ইস্যুতে মার্কিন যুক্তরাষ্ট্রকে হুঁশিয়ারি দিয়েছে রাশিয়াও।

এরই মধ্যে খবর, রাশিয়ার যুদ্ধজাহাজ সিরিয়ার দিকে দ্রুত এগিয়ে চলেছে। খবর অনুযায়ী, রবিবার সিরিয়ার দিকে রাশিয়ার যুদ্ধ জাহাজগুলিকে এগিয়ে যেতে দেখা গিয়েছে। এতে ট্যাংক, মিলিটারি ট্রাক এবং অস্ত্রসহ নৌকাও রয়েছে বলে জানা গেছে। এখন তারা কি উদ্দেশ্য নিয়ে সিরিয়ায় পারি দিচ্ছে তা খুব একটা পরিষ্কার নয়। সিরিয়ার এমন পরিস্থিতি নিয়ে উদ্বিগ্ন জাতিসংঘও। আশঙ্কা করা হচ্ছে, উত্তর কোরিয়া রাসায়নিক অস্ত্র তৈরিতে ব্যবহার করা যায় এমন উপাদান সিরিয়ায় সরবরাহ করছে। উত্তর কোরিয়া জাতিসংঘের নিষেধাজ্ঞা পালন করছে কিনা তার তদারকিতে থাকা কমিটি একটি বিশেষ রিপোর্ট তৈরি করেছে। সেই রিপোর্ট প্রকাশিত না হলেও, ফাঁস হয়েছে বলে জানা গেছে।

এই ব্যাপারে মার্কিন গণমাধ্যমের প্রতিবেদনগুলোতে বলা হয়েছে, উত্তর কোরিয়া বেআইনিভাবে সিরিয়ায় উচ্চ-তাপসহ, অ্যাসিড প্রতিরোধক টাইলস, ক্ষয়প্রতিরোধক ভালভ ও থার্মোমিটার পাঠিয়েছে। সিরিয়ার সরকারি বাহিনী ক্লোরিন গ্যাস ব্যবহার করেছে এমন অভিযোগও উঠেছে।

 

Related Posts

Leave a Reply