May 3, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular খেলা বিনোদন

জেনে নিন কোন দল থেকে কত রোজগার করেন চিয়ার লিডাররা 

[kodex_post_like_buttons]

নিউজ ডেস্কঃ

আইপিএলে চিয়ার লিডার ব্যবহার নিয়ে নানান বিতর্ক রয়েছে। অনেকেই একে মেয়েদের পণ্য হিসেবে উপস্থাপন করা হিসেবে দেখেন। আবার অনেকের কাছে এটা স্রেফ বিনোদনের অংশ। বোলারের মাথার উপর দিয়ে ব্যাটসম্যানের শট যখন বাউন্ডারির ওপাড়ে আছড়ে পড়ে; তখনই স্টেডিয়াম মাতিয়ে লাউড মিউজিকের তালে তালে নেচে ওঠেন চিয়ারলিডাররা। আইপিএলে এমন দৃশ্য এখন অতি পরিচিত। তবে জানেন কি এই চিয়ারলিডাররা কত রোজগার করেন?

কিংবদন্তি অজি স্পিনার শেন ওয়ার্নের হাত ধরে প্রথম আইপিএল চ্যাম্পিয়ন হয়েছিল রাজস্থান রয়্যালস। সেই জয়ের মাঝে টিমের চিয়ারলিডারদের কথা ভুলে গেলে চলবে না। আইপিএল থেকে তাদের আয় ম্যাচ প্রতি প্রায় ৯ হাজার টাকার কাছাকাছি। সঙ্গে রয়েছে সবকটি ম্যাচের জন্য ৩ হাজার টাকা করে বোনাস। এতেই শেষ নয়। ম্যাচের শেষে পার্টিতে যাওয়ার জন্য পকেটে ঢোকে ১০ হাজার।

অন্য দলগুলোর মতো আইপিএলে ধারাবাহিকভাবে তুখোড় পারফরম্যান্স করে দেখাতে পারেনি দিল্লি ডেয়ারডেভিলস। তবে টিমের দুঃসময়েও সমান উৎসাহে মাঠ মাতিয়েছেন এর চিয়ারলিডাররা। প্রতি ম্যাচে তাদের চিয়ারলিডাররা পান ৮ হাজার টাকা এবং সঙ্গে ৩ হাজার টাকা করে বোনাস। এর সঙ্গে যোগ করুন পার্টি এবং নানা ইভেন্ট থেকে আয়। তাতে আয় হয় ৮-৯ হাজার টাকা।

মুম্বাই ইন্ডিয়ান্সের মতোই তাদের চিয়ারলিডারদের পারফরম্যান্সও মনমাতানো। ঘরের মাঠে হোক বা প্রতিপক্ষের মাঠ; টিমকে সারাক্ষণ উজ্জীবিত করে যান তারা। দিল্লি বা হায়দরাবাদের মতোই ম্যাচ প্রতি বেসিক ৮ হাজার ও বোনাস পান ৩ হাজারের। সঙ্গে রয়েছে প্রতিটি পা‌র্টি এবং ইভেন্ট থেকে ৯ হাজার টাকা করে আয়ের সুযোগ।

নিজেদের পারফরম্যান্স যতই খুল্লামখুল্লা হোক না কেন, টিমের চিয়ারলিডাররা ঠিক কত আয় করেন তা কখনই প্রকাশ করেনি চেন্নাই সুপার কিংস কর্তৃপক্ষ। তবে তা যে অন্য দলগুলোর থেকে কম নয়, সে কথা নিশ্চিত করে বলা যেতে পারে।

কলকাতা নাইট রাইডার্সের পিছনে অঢেল টাকা ঢেলেছেন দলের মালিক শাহরুখ খান। সেটা তো অনেকেই জানেন। একই কথা খাটে দলের চিয়ারলিডারদের পারিশ্রমিকের ক্ষেত্রেও। বেসিক হিসেবে ম্যাচ প্রতি ৬ হাজার থেকে ১২ হাজার   টাকা , সঙ্গে ৩ হাজারের বোনাস নিয়ে যান তারা। এর সঙ্গে রয়েছে টিমের পার্টি বা ইভেন্টের জন্য ৭ হাজার থেকে ১২ হাজার টাকা। এ ছাড়া, প্রতিটি ফটোশুটের জন্য আয় হয় ৫ হাজার টাকা করে।

প্রীতির দলের চিয়ারলিডারদেরও আয় বেশ ভালোই। কিংস ইলেভেন পাঞ্জাবের চিয়ারলিডাররা প্রতি ম্যাচে পান ৮ হাজার টাকা করে বেতন এবং ৩ হাজার করে বোনাস। এর সঙ্গে প্রতি ইভেন্টে উপস্থিত থাকার জন্য প্রায় ৯ হাজারটাকা করে আয় করেন তারা।

বিরাট কোহালিদের রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর চিয়ারলিডাররাও বেশ ভালো আয় করেন। ম্যাচ প্রতি তাদের রোজগার ১০ হাজার টাকা এবং ৩ হাজার বোনাস। এর সঙ্গে প্রতি ইভেন্টে উপস্থিত থাকার জন্য আরও ১০ হাজারটাকা করে পান তারা।

 

Related Posts

Leave a Reply