May 2, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular খেলা

মোট ৮ টি রেকর্ডের সাক্ষী থাকলো গতকালের কেকেআর- কিংস ইলেভেন পাঞ্জাবের ম্যাচ  

[kodex_post_like_buttons]

নিউজ ডেস্কঃ

ইন্দোরে আইপিএলের ৪৪ তম ম্যাচে ৩১ রানে জয় পেয়েছে কলকাতা নাইট রাইডার্স। কলতাকার দেওয়া ২৪৫ রানের জবাবে ২১৪ রানে থেমেছে কিংস ইলেভেন পাঞ্জাবের ইনিংস।এই ম্যাচে জিতে ফের পয়েন্ট টেবিলের ৪ নম্বরে এসেছে কলকাতা। ১২ ম্যাচ শেষে ৬ টি জয় ও ৬ টিতে হারের ফলে তাদের পয়েন্ট এখন ১২। আর ১১ ম্যাচ খেলে তৃতীয় স্থানে থাকা পাঞ্জাবের পয়েন্ট ১২। কলকাতা আর পাঞ্জাবের এই ম্যাচে হল ৮টি রেকর্ড। এক নজরে দেখে নেওয়া যাক সেগুলো-

১) কিংস ইলেভেন পাঞ্জাবের বিরুদ্ধে ১৫ নম্বর জয় পেল কেকেআর। শনিবারের ম্যাচের আগে দু’ দল ২২ বার একে অপরের মুখোমুখি হয়েছে। তার মধ্যে নাইটরা জিতেছিল ১৪টি ম্যাচে।  পাঞ্জাব জিতেছিল ৮টিতে।

২) আইপিএলের ইতিহাসে প্রথমবার এমন ঘটনা ঘটল। ঋষভ পন্থ এবং কেএল রাহুল, এই দুই উইকেটকিপার পাঁচশোর বেশি রান করে ফেললেন। দুই উইকেটকিপার পাঁচশোর বেশি রান করেছেন আইপিএলে এমন ঘটনা কিন্তু আগে ঘটেনি।

৩) কলকাতা নাইট রাইডার্স প্রথমে ব্যাট করে ২৪৫ রান করে। আইপিএলে এটাই নাইটদের সর্বোচ্চ স্কোর। এর আগে, কলকাতার সর্বোচ্চ রান ছিল ২২২।

৪) টানা দু’ ম্যাচে চার বা তার বেশি উইকেট নিয়ে তাক লাগিয়ে দিলেন অ্যান্ড্রু টাই। টানা দুটি ম্যাচে একাধিক উইকেট নেওয়ার নজির এর আগে গড়েছেন সাদাপ জাকাতি এবং মুনাফ পটেল। তারা টানা দুই ম্যাচে দুই উইকেট নিয়েছিলেন। টাই নিয়েছেন চার উইকেট।

৫) পাঞ্জাবের বিরুদ্ধে চলতি আইপিএলে সর্বোচ্চ রান করল কলকাতা। চলতি আইপিএলে এটাই একমাত্র বিশাল স্কোর, যেখানে কোনও ব্যাটসম্যানের ব্যাট থেকে আসেনি শতরান।

৬) দ্রুতগামী ২০০ রান করার ক্ষেত্রে কেকেআর রয়েছে তিন নম্বরে। এক ও দুই নম্বরে আরসিবি। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর একবার ১৪.৩ ওভারে ২০০ রান করেছিল। আরেকবার ১৫.৫ ওভারে আরিসিবি ২০০ রানে পৌঁছেছিল।

৭) আইপিএল ইতিহাসে কিংস ইলেভেন পাঞ্জাবের বিরুদ্ধে কেকেআরের করা ২৪৫ রান চতুর্থ সর্বোচ্চ। এর আগে আইপিএলে ২৬৩, ২৪৮ এবং ২৪৬ রান হয়েছে।

৮) কিংস ইলেভেন পাঞ্জাবের কেএল রাহুল গত তিন ইনিংসে মাত্র একবার আউট হয়ে ২৪৫ রান করেছেন। এর আগে ২০১৩ সালে ক্রিস গেইল মাত্র একবার আউট হয়ে ২৪২ রান করেছিলেন।

 

Related Posts

Leave a Reply