May 5, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular রোজনামচা

পুতিনের সমালোচনা করে খুন হতে হলো রুশ সাংবাদিককে !

[kodex_post_like_buttons]

নিউজ ডেস্কঃ

ভ্লাদিমির পুতিনের সমালোচক হিসেবে খ্যাত রুশ সাংবাদিক আরকাদি বাবচেঙ্কোকে ইউক্রেনের রাজধানী কিয়েভে গুলি করে খুন করা হলো। অভিযোগের তীর সরাসরি রাশিয়ার দিকে।

ইউক্রেন পুলিশ জানিয়েছে, মঙ্গলবার ঘরের ভেতর থেকে রক্তাক্ত অবস্থায় ৪১ বছর বয়সী ওই সাংবাদিককে পরে থাকতে দেখেন তার স্ত্রী। পরে গুরুতর আহত অবস্থায় তাকে হাসপাতালে নিয়ে যাওয়ার পথে অ্যাম্বুলেন্সেই তার মৃত্যু হয়। বাবচেঙ্কো রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের সমালোচক হিসেবে বেশ পরিচিত লাভ করেন। এছাড়াও রাশিয়ান সামরিক প্লেন ক্র্যাশ নিয়ে সংবাদ করায় ২০১৬ সালে তাকে হত্যার হুমকি দেওয়া হয়েছিল। এরপর থেকেই তিনি রাশিয়া ছেড়ে ইউক্রেনের কিয়েভে থাকতে শুরু করেন।

পেশাগত দায়িত্ব পালনের কারণেই বাবচেঙ্কোকে হত্যা করা হয়েছে বলে প্রাথমিকভাবে মনে করছে পুলিশ। রাশিয়ার চেচনিয়ার যুদ্ধে অংশ নেওয়া প্রাক্তন রুশ সৈনিক বাবচেঙ্কো রাশিয়ায় যুদ্ধ বিষয়ক প্রতিবেদনের জন্য বিশেষ খ্যাতি অর্জন করেছিলেন। পরে ইউক্রেন ও সিরিয়া নিয়ে রাশিয়ার বিভিন্ন নীতির প্রবল সমালোচনা শুরু করার পর রীতিমতন সরকারি হুমকির মুখে তাকে দেশ ছাড়তে বাধ্য করা হয়। এরপরেও দমে না গিয়ে ভিনদেশে বসেই তিনি পুতিনের নীতির সমালোচনা চালিয়ে যান। বিশেষজ্ঞ মহলের ধারণা, সেই সমালোচনাই শেষপর্যন্ত কাল হলো এই দক্ষ সাংবাদিকের।

 

Related Posts

Leave a Reply