May 19, 2024     Select Language
৭কাহন Editor Choice Bengali KT Popular শারীরিক

খুশকি তাড়ানোর ৫ অবর্থ্য উপায়

[kodex_post_like_buttons]
 

মাথায় যাদের খুশকি আছে তারাই বোঝেন এর চেয়ে বিপাকের আর কিছু হয় না। মাথার খুশিক দূর করতে কতই না প্রচেষ্টা আপনার। এই খুশকি দূর করতে কত কিছুই করে থাকেন আপনি। শ্যাম্পু থেকে শুরু করে তেল, সাবান, লোশন, বিভিন্ন গাছের পাতা, হারবাল উপাদানও ব্যবহার করেন।

তবে আপনি জানে কি? সামন্য কিছু বিষয় মেনে চললে দূর হবে আপনার মাথার খুশকি।

আসুন জেনে নেই কিভাবে দূর করবেন মাথার খুশকি-

ভিনেগার ও পুদিনা পাতা : ভিনেগার ও পুদিনা পাতা খুশকি দূর করতে সাহায্যে করে। পুদিনা পাতা বেটে রস করে এর সঙ্গে তিন টেবিল চামচ আপেল সিডার ভিনেগার মিশিয়ে প্যাক তৈরি করুন। মাথার তালুতে ম্যাসাজ করে ১০ মিনিট অপেক্ষা করুন। এবার জল দিয়ে ধুয়ে ফেলুন। দেখুন আপনার মাথার খুশকি দূর হয়ে গেছে।

ভিনেগার ও মধু : প্রথমে মাথার তালুতে পাতলা করে মধু লাগান। পরের দিন সকালে হালকা গরম জল দিয়ে চুল ধুয়ে ফেলুন। এবার আপেল সিডার ভিনেগার দিয়ে চুল ধুয়ে ফেলুন। তবে ভিনেগারের সঙ্গে পানি মিশিয়ে নিতে ভুলবেন না। এটি খুব সহজে মাথার খুশকি দূর করে।

ভিনেগার ও টকদই “প্রথমে চুলে ভিনেগার লাগিয়ে ১০ মিনিট পর চুল ধুয়ে ফেলুন। পরে আধা ঘণ্টা পর চুলে টকদই লাগান। শুকানো পর্যন্ত অপেক্ষা করুন। এরপর জল দিয়ে ধুয়ে ফেলুন। দেখুন চুলে আর কোনো খুশকি নেই।

ভিনেগার ও মেথি পাতা : মেথি পাতা বেটে রস ও এক কাপ আপেল সিগার ভিনেগারের সঙ্গে মিশিয়ে মাথায় লাগান। ১০ মিনিট অপেক্ষা পর হালাকা গরম জল দিয়ে ধুয়ে ফেলুন। এটি দ্রুত খুশকি দূর করবে।

ভিনেগার ও অলিভ অয়েল : প্রথমে অলিভ অয়েল দিয়ে চুল ম্যাসাজ করে নিন। এবার হালকা গরম জল দিয়ে চুল ধুয়ে ফেলুন। শুকিয়ে গেলে মাথার তালু ও চুলে আপেল সিডার ভিনেগার লাগান। মাসে অন্তত দুইবার এভাবে চুলে ভিনেগার লাগান। এতে খুশকি দূর হবে এবং চুল পড়া কমবে।

Related Posts

Leave a Reply