May 4, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular ওপার বাংলা খেলা

১৬ কোটি মানুষকে একাই হারিয়ে দিলেন রশিদ খান! 

[kodex_post_like_buttons]

নিউজ ডেস্কঃ

আফগানদের কাছে নয় এক রশিদ খানের কাছেই যেন অসহায় আত্মসমর্পণ করেছে বাংলাদেশ। রশিদ খানের গুগলিতেই শেষ হয়েছে বাংলাদেশের ১৬ কোটি মানুষের স্বপ্ন।বাংলাদেশের সঙ্গে তিন ম্যাচের টি -২০ সিরিজের দুই ম্যাচ জিতে ইতিমধ্যেই সিরিজ পকেটে পুড়েছে আফগানরা। আফগানদের হয়ে রশিদ খান একা খেললেও ফলাফল একই হতো, অন্তত তেমনটাই মনে করছে বাংলাদেশের জনগণ।

প্রথম ম্যাচে ১৬৭ রান করে ৪৫ রানের জয় পায় আফগানরা। মঙ্গলবার দ্বিতীয় ম্যাচে ১৩৫ রানের টার্গেটের সামনে ৭ বল বাকি থাকতেই ৪ উইকেট খুইয়ে রান তুলে নেয় যুদ্ধবিধ্বস্ত আফগানিস্তানের ক্রিকেটাররা। মঙ্গলবার ভারতের দেরাদুনের রাজীব গান্ধী আন্তর্জাতিক স্টেডিয়ামে সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে আগে ব্যাট করে ৮ উইকেটে ১৩৪ রান করে বাংলাদেশ দল। সর্বোচ্চ ৪৪ রান করেন ওপেনার তামিম ইকবাল। এছাড়া ২২ রান করেন মুশফিকুর রহিম। ১৪ বলে ২১ রান করেন আবু হায়দার রনি। টার্গেট তাড়া করতে নেমে ৭ বল হাতে রেখেই দলের জয় নিশ্চিত করে আফগানিস্তান। এদিন পরপর দুই বলে ২ টি উইকেট (তামিম এবং মোসাদ্দেক) নিয়ে হ্যাটট্রিকের সম্ভাবনাও তৈরি করে ছিলেন রশিদ খান। তবে সেই সুযোগ তাকে দেননি আবু হায়দার রনি। আফগানিস্তানের এই লেগ স্পিনারের এক ওভারেই তুলে নিলেন, সাকিব, তামিম এবং মোসাদ্দেক হোসেন সৈকতের উইকেট।

অথচ সিরিজ শুরুর আগ থেকেই এই রশিদ খানকে নিয়ে বিস্তর আলোচনা হয়েছে বাংলাদেশ ক্রিকেটমহলে। ক্রিকেটাররা জানিয়ে ছিলেন, রশিদ নিয়ে তারা উদ্বিগ্ন নন! কিন্তু সেই রশিদ খানের গুগলিতেই শেষ তাদের সব স্বপ্ন। আফগানিস্তানের হয়ে চার ওভারে মাত্র ১২ রানে ৪ উইকেট নিয়ে ম্যাচের সেরা হন রশিদ খান।

 

Related Posts

Leave a Reply