May 2, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular খেলা

পূর্বনির্ধারিত ফেবারিটরা সকলেই হোঁচট খেলো মাঠে ! তাহলে….

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমসঃ

বিশ্বকাপ শুরুর আগে থেকেই ফেবারিটের তকমা পেয়ে আসছিলো, জার্মানি, ব্রাজিল, আর্জেন্টিনা, স্পেন ও ফ্রান্স। কিন্তু এই পাঁচ দলের প্রথম ম্যাচ শেষে হয়তো সেই ফেবারিটের তকমাটা উবে গেছে।

কারণ ফেবারিটের তকমা নিয়ে পর্তুগালের সঙ্গে ড্র করেছে স্পেন। স্পেনকে একাই ভুগিয়েছেন পর্তুগালের প্রাণ ভোমরা ক্রিশ্চিয়ানো রোনালদো। ইনিয়েস্তাদের বিপক্ষে রোনালদো তুলে নেন বিশ্বকাপের প্রথম হ্যাটট্রিকও। এরপর ফ্রান্স ও অস্ট্রেলিয়ার ম্যাচে ফ্রান্স জিতেছে ঠিকই, কিন্তু ম্যাচটি জিততে বেশ বেগ পেতে হয়েছে তাদের। কারণ গ্রিজম্যান প্রথম যে গোলটি করেন সেটি পেনাল্টি থেকে। যা ভিএআর প্রযুক্তির কল্যাণে পেলেও তা নিয়ে তুমুল বিতর্ক সৃষ্টি হয়। কিন্তু কিছুক্ষণ পরেই গোল খেয়ে বসে ফ্রান্স। তবে শেষ মুহূর্তে পোগবার গোলে তারা জয় নিশ্চিত করে।

আর্জেন্টিনা-আইসল্যান্ডের ম্যাচের ওপর নজর ছিল গোটা বিশ্বের। কিন্তু আর্জেন্টাইন ভক্তদের হতাশ করে পেনাল্টি মিস করেন মেসি। ম্যাচের ফলাফল ড্র। বরফের দেওয়ালে আটকে গেছে মেসি-হিগুয়েনদের আক্রমণ। আর এবারের বিশ্বকাপে এখনও পর্যন্ত সবচেয়ে বড় অঘটনের শিকার হয়েছে জার্মানি। মেক্সিকোর বিরুদ্ধে ১-০ গোলে হেরেছে ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা। ম্যুলার, ওজিল, ড্রাক্সলাররা উপর্যুপরি আক্রমণ চালিয়েও মেক্সিকানদের রক্ষণভাগে চিঁড় ধরাতে পারেনি।

এরপর সবার চোখ ছিল ব্রাজিলের উপর, কোটি কোটি দর্শক ও ভক্তরা আশা করেছিলেন ব্রাজিল হয়তো ফেবারিটের তকমার অবমূল্যায়ন হতে দেবে না। শুরুটা ভালোই করেছিল তারা। প্রথমার্ধে তো ব্রাজিলই পুরো মাঠ দাপিয়ে বেড়িয়েছে। কুতিনহোর দুর্দান্ত গোলে এগিয়ে থেকে বিরতিতে যায়। কিন্তু বিরতির পর যেন সব উল্টে পাল্টে গেল। ৫০ মিনিটে জুবেরের হেড ব্রাজিলের জালে। এরপর ব্রাজিল বাকি সময়ে আর কোনও গোল পায়নি। সুইজারল্যান্ড যেন নেইমার-জেসুসদের সামনে প্রতিরোধের প্রাচীর গড়ে তোলে, সেই সঙ্গে চলতে থাকে পাল্টা আক্রমণ।

 

Related Posts

Leave a Reply